Advertisement
১৭ অক্টোবর ২০২৪
East Bengal

ভিসা পেলেন ইস্টবেঙ্গলের নতুন কোচ, ডার্বিতে থাকবেন ডাগআউটে? মোহনবাগানকে হারাতে চান আনোয়ার

কলকাতা ডার্বির আগে সুখবর পেলেন ইস্টবেঙ্গলের সমর্থকেরা। ভারতে আসার ভিসা পেয়ে গেলেন নতুন কোচ অস্কার ব্রুজ়‌ো। তাঁকে ডার্বির আগেই কলকাতার আনার চেষ্টা চলছে। তবে ডাগআউটে থাকবেন নাকি ভিআইপি বক্সে থাকবেন তা এখনও নিশ্চিত নয়।

football

অস্কার ব্রুজ়ো। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ২০:৩৩
Share: Save:

কলকাতা ডার্বির আগে সুখবর পেলেন ইস্টবেঙ্গলের সমর্থকেরা। ভারতে আসার ভিসা পেয়ে গেলেন নতুন কোচ অস্কার ব্রুজ়‌ো। তাঁকে ডার্বির আগেই কলকাতায় আনার চেষ্টা চলছে। তবে ডাগআউটে থাকবেন নাকি ভিআইপি বক্সে থাকবেন তা এখনও নিশ্চিত নয়।

প্রায় সপ্তাহদুয়েক আগে কোচ হিসাবে ব্রুজ়োর নাম ঘোষণা করা হলেও ভিসা না পাওয়ায় ভারতে আসতে পারছিলেন না ইস্টবেঙ্গলের নতুন কোচ। সেই সমস্যা মিটেছে। তাঁকে যত দ্রুত সম্ভব বিমানে কলকাতায় আনার চেষ্টা চলছে। শুক্রবার মধ্যরাতে তিনি কলকাতায় পা রাখতে পারেন। ব্রুজ়‌ো এখন অপেক্ষা করছেন বাকি সব দরকারি কাগজপত্রের। তা হলেই কলকাতায় আসতে আর কোনও বাধা থাকবে না তাঁর।

তবে ডার্বিতে তিনি ডাগআউটে থাকবেন কি না তা বোঝা যাচ্ছে না। কার্লেস কুয়াদ্রাত যাওয়ার পর থেকে এই দলকে প্রশিক্ষণ দিচ্ছেন বিনো জর্জ। ডার্বিতেও তিনি কোচের ভূমিকা পালন করবেন। কিন্তু ব্রুজ়ো ডাগআউটে থাকলে তিনিও গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ দিতে পারেন। তাতে ইস্টবেঙ্গল সফল হবে না হিতে বিপরীত হবে এখনই বোঝা যাচ্ছে না। ব্রুজ়ো অভিজ্ঞ কোচ হওয়ায় হয়তো এমন কোনও কাজ করবেন না যাতে দলের সমস্যা হয়।

টানা চার ম্যাচে হারলেও ডার্বির আগে চনমনে ইস্টবেঙ্গল। সবচেয়ে বেশি নজর আনোয়ার আলির দিকে। পিএসসি-র শুনানি বাতিল হওয়ায় তিনি ডার্বিতে খেলতে পারবেন। তা নিয়ে মোহন-সমর্থকদের আক্রমণের মুখেও পড়তে হয়েছে তাঁকে। তবে আগের দিন অনুশীলন শেষে আনোয়ার বলেছেন, “ডার্বি মানেই চাপ। আমি চেষ্টা করব যতটা সম্ভব চাপমুক্ত থেকে মাঠে নিজের সেরাটা দেওয়ার। জানি আমাদের শুরুটা ভাল হয়নি। তবে মোহনবাগানের বিরুদ্ধে জিতে আমরা আইএসএলের প্রথম জয়টা পেতে চাই।”

মহম্মদ রাকিপ পুরোপুরি সুস্থ হয়ে যাওয়ায় রাইট-ব্যাকে তাঁর খেলারই সম্ভাবনা বেশি। তবে ইস্টবেঙ্গলের চিন্তা বাড়িয়েছে নাওরেম মহেশের চোট। বৃহস্পতিবার তিনি অনুশীলন করেননি। মহেশ খেলতে না পারলে পিভি বিষ্ণুকে শুরু থেকে খেলানো হতে পারেন। ইস্টবেঙ্গলের রক্ষণ ভাগে মাঝে থাকবেন আনোয়ার এবং হেক্টর ইয়ুস্তে। দুই প্রান্তে প্রভাত লাকরা এবং রাকিপ। মাঝমাঠে মাদিহ তালাল এবং সাউল ক্রেসপোর পাশাপাশি শৌভিক চক্রবর্তী বা জিকসন সিংহের একজন খেলবেন।

এ দিকে, মোহনবাগানের আপুইয়ার জন্মদিন ছিল বৃহস্পতিবার। অনুশীলনের সময় একদল মোহনবাগান সমর্থক এসে তাঁকে সবুজ-মেরুক স্কার্ফ পরিয়ে দেন। মাঠের ধারেই চলে কেক কাটা। তাঁর থেকে গোলের আব্দার করেছেন সমর্থকেরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE