Advertisement
১৭ অক্টোবর ২০২৪
Sourav Ganguly

কোচ, ক্রিকেট ডিরেক্টরের নাম জানিয়ে দিল দিল্লি ক্যাপিটালস, সৌরভের জন্য আলাদা পদ

বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর হয়েছেন আর এক প্রাক্তন বেণুগোপাল রাও। এত দিন ক্রিকেট ডিরেক্টর ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি এ বার জেএসডব্লিউ সংস্থার নতুন পদ পেয়েছেন।

cricket

সৌরভ গঙ্গোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৮:৫২
Share: Save:

আইপিএলে দিল্লি ক্যাপিটালসে কি সৌরভ গঙ্গোপাধ্যায় থাকছেন? থাকলে তিনি কোন ভূমিকায় থাকবেন? আইপিএল নিলামের আগে তৈরি হয়েছে জল্পনা। বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের নতুন কোচ হিসাবে হেমাঙ্গ বাদানির নাম ঘোষণা করা হয়েছে। ক্রিকেট ডিরেক্টর হয়েছেন আর এক প্রাক্তন বেণুগোপাল রাও। এত দিন ক্রিকেট ডিরেক্টর ছিলেন সৌরভ। তা হলে তিনি কি আর দিল্লি ক্যাপিটালসে থাকছেন না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

সৌরভকে নিয়ে জল্পনার নেপথ্যে একটি নতুন ঘোষণা। দিল্লি ক্যাপিটালস যৌথ ভাবে চালায় দু’টি সংস্থা— জেএমআর গোষ্ঠী এবং জেএসডব্লিউ গোষ্ঠী। দুই গোষ্ঠীর মধ্যে হওয়া চুক্তি অনুযায়ী দু’বছর অন্তর অন্তর দায়িত্ব বদল হবে। আগামী দু’টি মরসুম ছেলেদের ক্রিকেট লিগ, অর্থাৎ আইপিএলের দল দেখাশোনা করবে জেএমআর। পাশাপাশি দুবাইয়ের দলটিও তারা দেখবে। মেয়েদের দল এবং দক্ষিণ আফ্রিকা লিগের দল প্রিটোরিয়া ক্যাপিটালসের দায়িত্বে থাকবে জেএসডব্লিউ। দু’বছর অন্তর দুই গোষ্ঠীর দায়িত্ব অদলবদল হবে।

সৌরভকে জেএসডব্লিউ স্পোর্টসের ক্রিকেট বিভাগের প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে। ফলে তিনি আগামী দু’বছর মহিলা দল এবং প্রিটোরিয়া দলের দেখাশোনা করবেন। যে হেতু এ বার ছেলেদের দলের দায়িত্বে জিএমআর, তাই আইপিএলে সৌরভ থাকছেন না বলেই মনে করা হচ্ছে। তবে সূত্রের খবর, সৌরভ আইপিএলের নিলামে থাকবেন। দুই সংস্থার মধ্যে হওয়া চুক্তি অনুযায়ী, নিলাম, ক্রিকেটার ছাড়া বা ধরে রাখার মতো বিষয়গুলির ক্ষেত্রে দুই গোষ্ঠীর কর্তারা মিলিত ভাবে সিদ্ধান্ত নেবেন। তাই সৌরভের আইপিএল নিলামে থাকতে কোনও বাধা নেই।

জেএসডব্লিউ স্পোর্টসের প্রতিষ্ঠাতা পার্থ জিন্দল বলেছেন, “জেএসডব্লিউ স্পোর্টসে বরাবর দাদার একটা আলাদা জায়গা রয়েছে। আমাদের কাছে উনি আগে পরিবারের মতো। তার পরে ক্রিকেটার। অতীতেও এই কথা বলেছি। এখনও তাই বলছি। ক্রিকেটের অন্যতম সেরা মস্তিষ্ক ওঁর। ওঁর পরামর্শ এবং বুদ্ধি আমাদের অনেক কাজে লাগবে। জেএসডব্লিউ স্পোর্টসে ক্রিকেট বিভাগের প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে ওঁকে।”

সৌরভ আইপিএল নিয়ে কিছু বলেননি। তিনি শুধু বলেছেন, জেএসডব্লিউ গোষ্ঠী এবং জিন্দল পরিবারের সঙ্গে যুক্ত হতে পেরে তিনি আপ্লুত।

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Delhi Capitals JSW
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE