Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
East Bengal

‘পুলিশ’-এর সামনেই আরজি কর-কাণ্ডের প্রতিবাদ লাল-হলুদ সমর্থকদের, অপরাজিত থেকে সুপার সিক্সে ইস্টবেঙ্গল

কলকাতা পুলিশের বিরুদ্ধে শুক্রবার কলকাতা লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচ ছিল ইস্টবেঙ্গলের। সেই ম্যাচেও আরজি কর-কাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানালেন সমর্থকেরা। ম্যাচটি ইস্টবেঙ্গল জিতেছে ৩-০ গোলে।

football

গোলের পর উচ্ছ্বাস তন্ময়ের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৩
Share: Save:

কলকাতা পুলিশের বিরুদ্ধে শুক্রবার কলকাতা লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচ ছিল ইস্টবেঙ্গলের। সেই ম্যাচেও আরজি কর-কাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানালেন সমর্থকেরা। মাঠে বিশেষ ব্যানার দেখা গেল। ম্যাচটি ইস্টবেঙ্গল জিতেছে ৩-০ গোলে। অপরাজিত থেকেই সুপার সিক্সে উঠেছে তারা।

এ দিন ম্যাচে গোল পোস্টের পিছনে একটি লম্বা ব্যানার টাঙানো হয়েছিল। তাতে লেখা ছিল, ‘তিলোত্তমার রক্ত চোখ, আঁধার রাতের মশাল হোক। জাস্টিস ফর আরজি কর।’ তবে দল সুপার সিক্সে উঠে যাওয়ায় মাঠে খুব বেশি দর্শক ছিলেন না।

লখনউয়ে প্রীতি ম্যাচে মোহনবাগানের বিরুদ্ধে হেরেছিলেন ইস্টবেঙ্গলের ফুটবলারেরা। সেই ম্যাচ জিতেও কলকাতা লিগে হেরেছে মোহনবাগান। সেই ভুল করেনি ইস্টবেঙ্গল। বাথালা সুনীল, তন্ময় দাস এবং সায়ন বন্দ্যোপাধ্যায়ের গোলে পুলিশকে হারিয়েছে তারা। ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট হল তাদের।

শুক্রবার প্রথমার্ধে ইস্টবেঙ্গল দু’টি গোল করে। তবে দুই ক্ষেত্রেই পুলিশের গোলকিপার একটু তৎপর হলে গোল খাওয়া আটকাতে পারতেন। সুনীল গোল করেন জোরালো হেডে। পুলিশের গোলকিপার একটু এগিয়ে থাকায় বলের ফ্লাইট বুঝতে না পেরে গোল হজম করেন। দ্বিতীয় গোলের সময় তন্ময় জোরালো শট মেরেছিলেন। তা পুলিশের গোলকিপারের হাতে লেগে গোল হয়।

দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গল পেনাল্টি পেয়েছিল। বক্সের মধ্যে ফেলে দেওয়া হয়েছিল কুশ ছেত্রীকে। সেই মুভে সায়ন গোল করলেও রেফারি সেই গোল বাতিল করে পেনাল্টি দেন। জেসিন টিকে পেনাল্টি থেকে গোল করতে পারেননি। অ্যাডভান্টেজ না দিয়ে গোল বাতিল করা এবং পেনাল্টি মিস্ করায় হতাশ হয়ে পড়ে ইস্টবেঙ্গল। তবে সায়ন গোল করে ইস্টবেঙ্গলের জয় নিশ্চিত করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE