Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Copa America 2024

বিপক্ষ সমর্থকদের মারধোর, লম্বা নির্বাসন হতে পারে উরুগুয়ের দুই ফুটবলারের, পাশে সুয়ারেস

কোপা আমেরিকা থেকে বিদায়ের পর কলম্বিয়ার সমর্থকদের সঙ্গে মারপিটে জড়িয়েছিলেন উরুগুয়ের ডারউইন নুনেজ় এবং রদ্রিগো বেনতাঙ্কুর। দুই খেলোয়াড়কে দীর্ঘ সময়ের জন্য নির্বাসিত করতে পারে ফিফা।

football

ফুটবলার-সমর্থক মারপিটের সেই মুহূর্ত। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৮:৩৬
Share: Save:

কোপা আমেরিকা থেকে বিদায় নেওয়ার পর কলম্বিয়ার সমর্থকদের সঙ্গে মারপিটে জড়িয়ে পড়েছিলেন উরুগুয়ের ফুটবলার ডারউইন নুনেজ় এবং রদ্রিগো বেনতাঙ্কুর। দুই খেলোয়াড়কে লম্বা সময়ের জন্য নির্বাসিত করতে পারে ফিফা। ভিডিয়ো ফুটেজ দেখে অপরাধ প্রমাণিত হলে অনেক দিন মাঠে নামতে পারবেন না তাঁরা। এ দিকে, দুই সতীর্থের পাশে দাঁড়িয়েছেন উরুগুয়ের ফুটবলার লুই সুয়ারেস।

এ ধরনের অপরাধের ক্ষেত্রে নিজে থেকে ব্যবস্থা নিতে পারে ফিফা। গোটা বিশ্বে যেখানেই সেই খেলোয়াড় খেলুন, নির্বাসনের মেয়াদ পূরণ করতে হবে। ঠিক কত ম্যাচ বা কত দিন নির্বাসিত থাকতে হবে, তা স্পষ্ট করে বলা নেই।

ভিডিয়োয় দেখা গিয়েছে, ১৫ ফুট উঁচু দেওয়াল টপকে দর্শকাসনে উঠে কলম্বিয়ার সমর্থকদের ঘুষি মারছেন নুনেজ়। মাঠ থেকে সমর্থকদের দিকে বোতল ছুড়তে দেখা গিয়েছে বেনতাঙ্কুরকে। আরও দুই ফুটবলার হোসে জিমেনেজ় এবং রোনাল্ড আরাউজোও ঝামেলায় জড়িয়ে পড়েন। তবে সরাসরি মারপিট করেননি। পরে পুলিশ এসে দু’পক্ষকে আলাদা করে দেয়। লাতিন আমেরিকার ফুটবল সংস্থা ঘটনার তদন্ত শুরু করেছে।

ম্যাচের পর সুয়ারেস বলেছেন, “স্ত্রী, বান্ধবী, সন্তান বা বয়স্ক বাবা-মা থাকলে যে কেউ তাঁদের রক্ষা করতে চাইবে। যা হয়েছে তা কেউ দেখতে চায় না। কিন্তু আপনার পরিবারকে আক্রমণ করলে তার প্রতিবাদ করতেই হবে। আমরাও নিজেদের পরিবারকে রক্ষা করতে গিয়েছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Copa America 2024 Uruguay Colombia Darwin Nunez
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE