Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
barcelona

রাফিনহার হ্যাটট্রিকে ৭ গোলে জয়, টানা চার ম্যাচ জিতে লা লিগার শীর্ষে বার্সেলোনা

লা লিগায় জয়রথ এগিয়ে চলেছে বার্সেলোনার। শনিবার ভালাদোলিদকে ৭-০ গোলে হারিয়েছে তারা। লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে বার্সা।

football

হ্যাটট্রিক করে উল্লাস বার্সেলোনার রাফিনহার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ২২:৩১
Share: Save:

টানা চার ম্যাচ জিতল বার্সেলোনা। লা লিগায় এগিয়ে চলেছে তাদের জয়রথ। শনিবার ভালাদোলিদকে ৭-০ গোলে হারিয়েছে তারা। হ্যাটট্রিক করেছেন রাফিনহা। এই জয়ের পরে লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে বার্সা।

ভালাদোলিদের বিরুদ্ধে ছেলেখেলা করেছে বার্সা। দলের তরুণ ফুটবলারেরা আশা বাড়াচ্ছেন সমর্থকদের। রাফিনহা, ড্যানি অলমো, জুলস কৌন্ডে, লামিনে ইয়ামালেরা এ বার যা খেলছেন তা মনে রাখার মতো। ভালাদোলিদের বিরুদ্ধে ২০ মিনিটে প্রথম গোল করে বার্সা। সাত নম্বর গোল হয় ৮৫ মিনিটে। মাঝের ৬৫ মিনিট জুড়ে শুধু বার্সার দাপট।

২০ মিনিটের মাথায় দলের প্রথম গোল করেন রাফিনহা। তার চার মিনিট পরেই ব্যবধান বাড়ান রবার্ট লেয়নডস্কি। তরুণদের সঙ্গে পাল্লা দিয়ে খেলছেন এই অভিজ্ঞ ফুটবলার। প্রথমার্ধের সংযুক্তি সময়ে বার্সার হয়ে তৃতীয় গোল করেন কৌন্ডে। ৩-০ গোলে এগিয়ে বিরতিতে যায় তারা।

প্রথমার্ধ দেখিয়ে দিয়েছিল, দ্বিতীয়ার্ধে কী হতে চলেছে। হলও তাই। ৬৪ ও ৭২ মিনিটে দু’টি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ব্রাজিলের রাফিনহা। তখনও দুঃখ বাকি ছিল ভালাদোলিদের। ৮২ মিনিটে বার্সার ছ’নম্বর গোল করেন অলমো। তিন মিনিট পরে সাত নম্বর গোল করেন স্পেনের আর এক তরুণ ফুটবলার ফেরান টোরেস। আরও গোল করতে পারত বার্সা। ইয়ামাল গোলের সুযোগ পেয়েছিলেন। বল জালে জড়াতে পারেননি ১৭ বছরের স্প্যানিশ তরুণ। শেষ পর্যন্ত ৭-০ গোলে জিতে মাঠ ছাড়ে বার্সা।

চলতি মরসুমে প্রথম চারটি ম্যাচ জিতে ১২ পয়েন্ট বার্সার। পয়েন্ট তালিকার শীর্ষে তারা। এক ম্যাচ কম খেলে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ভিয়ারিয়াল। রিয়াল মাদ্রিদ রয়েছেন পাঁচ নম্বরে। তিন ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

barcelona la liga Valladolid Raphinha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE