Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Premier League

লাল ম্যাঞ্চেস্টারকে হারানোর পর আর্সেনালের বিরুদ্ধে ড্র, প্রিমিয়ার লিগের শীর্ষে ব্রাইটন

প্রিমিয়ার লিগে ভাল শুরু হয়েছে ব্রাইটনের। আগের ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারানোর পর শনিবার আর্সেনালকেও আটকে দিয়েছে তারা।

football

গোলের পরে উল্লাস ব্রাইটনের পেদ্রোর। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ২১:২৮
Share: Save:

তিন ম্যাচ পরে প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার শীর্ষে ব্রাইটন। শুরুটা খুব ভাল হয়েছে তাদের। আগের ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারানোর পর শনিবার আর্সেনালকেও আটকে দিয়েছে তারা। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলেও শনিবার রাতেই অবশ্য দ্বিতীয় স্থানে নেমে যেতে পারে ব্রাইটন। কারণ, ম্যাঞ্চেস্টার সিটি ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিরুদ্ধে জিতলে শীর্ষে উঠে যাবে পেপ গুয়ার্দিওলার দল।

আর্সেনাল খাতায়-কলমে শক্তিশালী দল হলেও শনিবার ব্রাইটনকে দেখে মনে হচ্ছিল, তারাই বেশি শক্তিশালী দল। পরিসংখ্যানও সেই কথা বলছে। আর্সেনাল গোটা ম্যাচে যেখানে ১১টি শট নিয়েছে, সেখানে ব্রাইটন নিয়েছে ২২টি শট। ৬৪ শতাংশ বলের দখল ছিল ব্রাইটনের। আর্সেনাল যেখানে ২৬৯টি পাস খেলেছে সেখানে ব্রাইটন খেলেছে ৪৫৬টি পাস। পরিসংখ্যানে এগিয়ে থাকলেও আর্সেনালকে হারাতে পারেনি ব্রাইটন। গোল নষ্টের খেসারত দিতে হয়েছে তাদের।

খেলায় দাপট ব্রাইটনের বেশি থাকলেও প্রথমার্ধে এগিয়ে যায় আর্সেনাল। ৩৮ মিনিটের মাথায় গোল করেন কাই হাভের্ৎজ়। এগিয়ে বিরতিতে যায় তারা। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ঝাঁজ বাড়ায় ব্রাইটন। তার ফলও পায় তারা। ৪৯ মিনিটে জোড়া হলুদ কার্ড, অর্থাৎ লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আর্সেনালের ডেকলান রাইসকে। ১০ জনের আর্সেনালের বিরুদ্ধে গোল করেন জোয়াও পেদ্রো। সমতা ফেরান তিনি।

সমতা ফেরানোর পরে এগিয়ে যাওয়ারও সুযোগ পেয়েছিল ব্রাইটন। কিন্তু তা নষ্ট হয়। নইলে ম্যান ইউর পরে আর্সেনালকেও হারিয়ে দিত ব্রাইটন। আপাতত পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে তারা। যে ভাবে মরসুম শুরু হয়েছে তাতে প্রিমিয়ার লিগের বড় ক্লাবদের মনে ভয় ধরাতে শুরু করেছে ব্রাইটন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Premier League Arsenal Brighton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE