Advertisement
১০ অক্টোবর ২০২৪
Lionel Messi

আর্জেন্টিনা দলে ফিরছেন মেসি, খেলবেন বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে

২০২২ সালে মেসির নেতৃত্বেই বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। এ বার ২০২৬ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে খেলবেন তিনি। ভেনেজুয়েলার বিরুদ্ধে খেলতে দেখা যেতে পারে তাঁকে।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ২২:৫৭
Share: Save:

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে খেলবেন লিয়োনেল মেসি। ২০২২ সালে তাঁর নেতৃত্বেই বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। এ বার ২০২৬ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে খেলবেন তিনি। ভেনেজুয়েলার বিরুদ্ধে খেলতে দেখা যেতে পারে তাঁকে।

জুলাই মাসে কোপা আমেরিকার ফাইনালে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন মেসি। তার পর থেকে দেশের হয়ে আর খেলতে পারেননি। ৩৭ বছরের মেসি চোট সারিয়ে দলে ফিরছেন। আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ ভেনেজুয়েলা এবং বলিভিয়ার বিরুদ্ধে। সেই দু’টি ম্যাচে খেলতে পারেন মেসি। এর আগে চিলি এবং কলোম্বিয়ার বিরুদ্ধে যোগ্যতা অর্জন পর্বে খেলতে পারেননি তিনি।

আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি বলেন, “মেসি এখন সুস্থ। গত কয়েক সপ্তাহে ইন্টার মায়ামির হয়ে খেলেছে। সুস্থ হওয়ার জন্য সময় চেয়েছিল মেসি। সেই কারণেই ওকে আগের ম্যাচগুলো খেলার জন্য দলে ডাকা হয়নি। দলের সঙ্গে অনুশীলন করছে মেসি। আর্জেন্টিনার জার্সিতে খেলার জন্য তৈরি হচ্ছে ও। ভেনেজুয়েলার বিরুদ্ধে খেলবে মেসি।”

মেসি ফিরলেও মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারকে হয়তো পাবে না আর্জেন্টিনা। তাঁর সম্পর্কে স্কালোনি বলেন, “ম্যাক অনুশীলন করছে। প্রথম ম্যাচে ও খেলবে কি না এখনও বলা যাচ্ছে না। দলে এখনও যোগ দেয়নি ও।” লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে খেলতে নেমে চোট পেয়েছিলেন ম্যাক অ্যালিস্টার। বৃহস্পতিবার রাতে আর্জেন্টিনা খেলবে ভেনেজুয়েলার বিরুদ্ধে।

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE