Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

ইংল্যান্ড দলে ভাঙন, বেলিংহ্যামের রমরমা পছন্দ হচ্ছে না সতীর্থদের, বিতর্ক এক বিজ্ঞাপন নিয়ে

ইউরো সংক্রান্ত একটি ভিডিয়ো তৈরি করেছিল এক ক্রীড়া সরঞ্জাম তৈরির সংস্থা। সেই ভিডিয়োটির নাম ছিল ‘হে জুড’। যা ভাল লাগেনি বেলিংহ্যামের সতীর্থদের।

Jude Bellingham

জুড বেলিংহ্যাম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৮:১১
Share: Save:

সতীর্থদের সঙ্গে জুড বেলিংহ্যামের সম্পর্ক ভাল নয়। ইংল্যান্ডের ইউরো ফাইনালে হারের পর ইংল্যান্ড দলের ভিতরের খবর বাইরে আসছে। ইংল্যান্ড দল খুশি নয় বেলিংহ্যামকে নিয়ে করা একটি সংস্থার বিজ্ঞাপন নিয়েও।

ইউরো সংক্রান্ত একটি ভিডিয়ো তৈরি করেছিল এক ক্রীড়া সরঞ্জাম তৈরির সংস্থা। সেই ভিডিয়োটির নাম ছিল ‘হে জুড’। যা ভাল লাগেনি বেলিংহ্যামের সতীর্থদের। তাঁদের মনে হয়েছে ওই ভিডিয়োটি যে ভাবে তৈরি করা হয়েছে, তাতে মনে হচ্ছে ইংল্যান্ডের সবচেয়ে বড় তারকা বেলিংহ্যাম। বাকি ফুটবলারদের ভাবাবেগে আঘাত করেছে সেই ভিডিয়ো।

সংস্থার ইউটিউবে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। দু’মিনিটের ভিডিয়োটিতে বিটলসের ‘হে জুড’ গানটি ব্যবহার করা হয়েছে। সেই ভিডিয়োটিতে দেখানো হয়েছে ইংরেজ সমর্থকেরা বেশ চিন্তা নিয়ে ম্যাচ দেখছেন। কিন্তু কিছু ক্ষণের মধ্যেই স্লোভাকিয়ার বিরুদ্ধে বেলিংহ্যামের করা বাইসাইকেল কিকে করা গোল দেখানো হয়। তাতেই বদলে যায় দর্শকদের মুখ। উচ্ছ্বাসে ভাসেন তাঁরা। আর সেই সব কিছু শেষে বেলিংহ্যাম বলেন, “এটা আপনাদের প্রাপ্য।”

ইংরেজ সমর্থকেরা এই ভিডিয়ো নিয়ে বেশ উচ্ছ্বসিত। কিন্তু বেলিংহ্যামের সতীর্থেরা এটা মেনে নিতে পারছেন না। এক সময় বরুসিয়া ডর্টমুন্ডে খেলতেন বেলিংহ্যাম। ২১ বছরের তরুণ স্ট্রাইকার এখন রিয়াল মাদ্রিদের সম্পদ। শোনা যায় ইংল্যান্ড দলে ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড ছাড়া আর কারও সঙ্গে তেমন সম্পর্ক নেই বেলিংহ্যামের।

ইউরো ফাইনালে হারের পর বেলিংহ্যাম দলের পারফরম্যান্স নিয়ে মন্তব্য করেন। তাঁর পর পর দু’বার ইউরো ফাইনালে হারের থেকে শিক্ষা নেওয়া উচিত দলের। আগামী দিনে যা ইংল্যান্ডকে সাফল্য এনে দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Jude Bellingham England Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE