Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mohammed Shami

অনুশীলন শুরু শামির, দেশের জার্সিতে নামার অপেক্ষায় বাংলার পেসার

গোড়ালির চোট সারিয়ে এ বার মাঠে ফেরার প্রস্তুতি শুরু শামির। নেটে অনুশীলন করলেন বাংলার পেসার। ভিডিয়ো পোস্ট করে জানালেন তাঁর তৈরি হওয়ার খবর।

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৪:১৫
Share: Save:

এক দিনের বিশ্বকাপের পর থেকে চোটের কারণে মাঠের বাইরে মহম্মদ শামি। খেলতে পারেননি টি-টোয়েন্টি বিশ্বকাপেও। গোড়ালির চোট সারিয়ে এ বার মাঠে ফেরার প্রস্তুতি শুরু শামির। নেটে অনুশীলন করলেন বাংলার পেসার। ভিডিয়ো পোস্ট করে জানালেন তাঁর তৈরি হওয়ার খবর।

শামির গোড়ালিতে অস্ত্রোপচার করানো হয়েছিল। এখন তিনি সুস্থ। বোলিং শুরু করেছেন। তাঁর পোস্ট করা ভিডিয়োয় দেখা যাচ্ছে, এক জন কোচের কড়া নজরদারিতে নেটে বল করছেন শামি। তবে স্বাভাবিক ভাবে দৌড়তে দেখা যাচ্ছে না তাঁকে। কোমর পুরো ভাঙছেন না। ম্যাচে বল করার সময় তিনি যতটা ঝুঁকে বল করেন, অনুশীলনে সেটা করতে দেখা যাচ্ছে না। রান-আপ অনেকটা কমিয়ে বল করছেন।

গত বছর এক দিনের বিশ্বকাপে খেলার সময়ই গোড়ালিতে চোট ছিল শামির। সেটা নিয়েই খেলেছেন। ব্যথা কমানোর ইঞ্জেকশন নিয়েছেন। তা নিয়েই সাতটি ম্যাচে ২৪টি উইকেট নেন শামি। যদিও ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে যায় ভারত।

বিশ্বকাপের পর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় ছিল ভারতের। কিন্তু সেখানে খেলতে পারেননি শামি। সেই সময় তাঁর গোড়ালির অস্ত্রোপচার হয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেননি তিনি। আইপিএলেও খেলতে পারেননি শামি। তাঁর অবর্তমানে বাংলার দুই পেসার মুকেশ কুমার এবং আকাশ দীপকে সুযোগ দিয়েছে ভারতীয় দল। তাঁরা কিছু ম্যাচে সাফল্য এনে দিয়েছেন। নিজেদের প্রতিভার ছাপ রেখেছেন।

২৭ জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে ভারত। সেই সফরে খেলতে পারবেন না শামি। সেপ্টেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে দু’টি টেস্ট খেলার কথা ভারতের। সেখানে শামিকে ফেরানো হতে পারে। তবে অভিজ্ঞ পেসারকে নিয়ে ঝুঁকি নেওয়া হবে না। বাংলাদেশের বিরুদ্ধে তরুণ পেসারদের খেলিয়ে দেখে নেওয়া হতে পারে। সে ক্ষেত্রে শামিকে ভারতীয় জার্সিতে দেখার জন্য আরও কিছু দিন অপেক্ষা করতে হতে পারে।

ভারতীয় ক্রিকেট বোর্ড ঘরোয়া ক্রিকেটে খেলার উপরে জোর দিচ্ছে। শামিকেও ঘরোয়া ক্রিকেট খেলতে হতে পারে। তার পরেই হয়তো ভারতীয় দলে নেওয়া হবে বিশ্বকাপজয়ী ক্রিকেটারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Team India India vs Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE