Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

ইউরোর সেরা দলে জায়গা হল না এমবাপে, রোনাল্ডোর! নেই সোনার বুট জয়ী হ্যারি কেনও, কোন ১১ জন থাকলেন?

সেরা একাদশে নেই পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ফ্রান্সের কিলিয়ান এমবাপে, ইংল্যান্ডের হ্যারি কেনের মতো ফুটবলার। রোনাল্ডো যদিও এ বারের ইউরো কাপে তেমন নজর কাড়তে পারেননি। হ্যারি কেন সোনার বুট জিতেও জায়গা করতে পারলেন না সেরা একাদশে।

Kylian Mbappe, Ronaldo, Harry Kane

সেরা একাদশে নেই কিলিয়ান এমবাপে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং হ্যারি কেন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৪:৪৯
Share: Save:

এ বারের ইউরো কাপের সেরা একাদশ বেছে নিল আয়োজক উয়েফা। তাদের বেছে নেওয়া সেরা একাদশে নেই পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ফ্রান্সের কিলিয়ান এমবাপে, ইংল্যান্ডের হ্যারি কেনের মতো ফুটবলার। রোনাল্ডো যদিও এ বারের ইউরো কাপে তেমন নজর কাড়তে পারেননি। হ্যারি কেন সোনার বুট জিতেও জায়গা করতে পারলেন না সেরা একাদশে।

রবিবার ইংল্যান্ডকে হারিয়ে ইউরো কাপ জিতে নেয় স্পেন। সেই দলের ছ’জনকে রেখেছে উয়েফা। ফাইনাল খেলা ইংল্যান্ডের মাত্র এক জন ফুটবলার রয়েছেন সেই দলে। ফ্রান্সের দু’জন ফুটবলারকে রাখা হয়েছে। জার্মানি এবং সুইৎজ়ারল্যান্ডের এক জন করে ফুটবলার রয়েছেন ওই দলে।

উয়েফার বেছে নেওয়া সেরা একাদশ:

গোলরক্ষক: মাইক মেইগনান (ফ্রান্স)

ডিফেন্ডার: মার্ক কুকুরেয়া (স্পেন), উইলিয়াম সালিবা (ফ্রান্স), মানুয়েল আকাঞ্জি (সুইৎজ়ারল্যান্ড), কাইল ওয়াকার (ইংল্যান্ড)

মিডফিল্ডার: ফ্যাবিয়ান রুইজ (স্পেন), দানি অলমো (স্পেন), রদ্রি (স্পেন), নিকো উইলিয়ামস (স্পেন)

ফরওয়ার্ড: জামাল মুসিয়ালা (জার্মানি), লামিনে ইয়ামাল (স্পেন)

এ বারের ইউরো কাপে সেরা তরুণ ফুটবলারের পুরস্কার পেয়েছেন ইয়ামাল। রদ্রি জিতেছেন সোনার বল। তিনিই প্রতিযোগিতার সেরা ফুটবলার। তাঁরা জায়গা করে নিয়েছেন সেরা একাদশে। তবে তিনটি গোল করে সোনার বুট জেতা হ্যারি কেনের জায়গা হয়নি। এ বারের প্রতিযোগিতায় একাধিক ফুটবলার সোনার বুট জিতেছেন। হ্যারি কেন জায়গা না পেলেও অলমো এবং মুসিয়ালা জায়গা পেয়েছেন। তাঁরাও সোনার বুট জিতেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE