Advertisement
০৫ অক্টোবর ২০২৪
India vs Zimbabwe

বিশ্বকাপ জয়ের ‘তারা’ এখনও বসেনি ভারতের বুকে! ‘এক তারা’ নিয়েই খেলছেন শুভমনেরা

দ্বিতীয় বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার ফলে জার্সিতে দু’টি তারা থাকার কথা। কিন্তু শুভমনেরা শনিবার যে জার্সি পরে খেলতে নেমেছেন, তাতে একটি তারা রয়েছে।

Abhishek Sharma

অভিষেক শর্মার জার্সিতে একটাই তারা রয়েছে। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৮:১০
Share: Save:

সূর্যকুমার যাদব বৃহস্পতিবারই গর্ব করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বলেছিলেন, আমাদের জার্সিতে আরও একটা তারা যোগ হল। কিন্তু বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার এক সপ্তাহ পর ভারতীয় ক্রিকেট দল যখন প্রথম খেলতে নামল, দেখা গেল জার্সিতে একটিই তারা। অর্থাৎ পুরনো জার্সি পরে খেলছে ভারত। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কেন পুরনো জার্সি পরে ভারত খেলছে, তার কারণ জানা যায়নি।

গত ২৯ জুন, অর্থাৎ ভারত যে দিন টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছিল, সেই দিন পর্যন্ত ভারতের জার্সিতে একটি তারা ছিল। কারণ, তত দিন পর্যন্ত ভারত এক বারই টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। সেটি ২০০৭ সালে। শনিবার চ্যাম্পিয়ন হওয়ায় প্রথা অনুযায়ী জার্সিতে এ বার থেকে দু’টি তারা থাকার কথা। একটি দেশ কতগুলি বিশ্বকাপ জিতেছে, তার চিহ্ন ওই তারা। মোদীর সঙ্গে ‘চ্যাম্পিয়ন্স’ লেখা জার্সি পরে ভারতীয় দল যখন দেখা করতে গিয়েছিল, তখনও রোহিতদের জামায় দু’টি তারা ছিল।

কিন্তু এই শনিবার জ়িম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ়ে একটি তারা দেওয়া জার্সি পরেই খেলল ভারত। কিন্তু ভারতীয় দলের জার্সিতে এখনও একটি তারাই দেখা যাচ্ছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড হয়তো শুভমনদের জন্য নতুন জার্সি এখনও তৈরি করতে পারেনি। পুরনো জার্সি পরেই খেলতে হচ্ছে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Zimbabwe Team India Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE