Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Rinku Singh

বাংলাদেশ সিরিজ়ে সুযোগ না পাওয়ার দুঃখ ঘুচল রিঙ্কুর, বোর্ডের অন্য সিদ্ধান্তে খুশি কেকেআরের ব্যাটার

রবিবার বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দল ঘোষণা করেছে বিসিসিআই। সেই দলে সুযোগ না পেলেও দুঃখ পাননি রিঙ্কু সিংহ। কারণ দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সুযোগ পেয়েছেন।

cricket

রিঙ্কু সিংহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ২০:১৪
Share: Save:

রবিবার বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দল ঘোষণা করেছে বিসিসিআই। সেই দলে সুযোগ পাননি রিঙ্কু সিংহ। তবে কেকেআরের ব্যাটার দুঃখ পাননি। কারণ তিনি দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সুযোগ পেয়েছেন। প্রথম রাউন্ডে বাদ দেওয়া হয়েছিল। দ্বিতীয় রাউন্ডে ভারত ‘বি’ দলে নেওয়া হয়েছে তাঁকে।

রিঙ্কু বলেছেন, “কঠোর পরিশ্রম করাই আমার কাজ। দলীপ ট্রফির দলে সুযোগ পেয়ে আমি খুব খুশি। প্রথম বার দল ঘোষণা হওয়ার সময় আমার নাম ছিল না। তাতেও দুঃখ পাইনি। যে কাজই করি না কেন, নিজের সেরাটা দেওয়া আমার কর্তব্য। আজ আমার খুব আনন্দ হচ্ছে। দলীপ ট্রফিতে ভারত বি দলের হয়ে খেলার সুযোগ পাব।”

দলীপে সুযোগ পাওয়ায় উত্তরপ্রদেশে টি-টোয়েন্টি লিগে আর খেলা হবে না রিঙ্কুর। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, “অধিনায়ক হিসাবে দলকে পয়েন্ট তালিকায় সবার উপরে নিয়ে যেতে পেরেছি। এ বার দায়িত্ব মাধব কৌশিকের কাঁধে। আশা করি আমার মতো ও-ও দলকে জয়ের দিকে নিয়ে যাবে। ইউপি টি২০ লিগে আমার অনেক অভিজ্ঞতা হয়েছে।”

প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়মিত উত্তরপ্রদেশের হয়ে খেলেন রিঙ্কু। তিনি ৪৭ ম্যাচে ৩১৭৩ রান করেছেন। গড় ৫৪.৭০। তাঁর সাতটি শতরান এবং ২০টি অর্ধশতরান রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh Duleep Trophy India Vs Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE