Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Shubman Gill

সৌরভের উল্টো সুর শুভমনের গলায়, শাকিবের বাংলাদেশকে খাটো করে দেখতে রাজি নন ভারতীয় ওপেনার

পাকিস্তানকে তাদেরই দেশে গিয়ে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। এ বার তারা খেলতে আসবে ভারতের মাটিতে। যে ভাবে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ, তাকে কুর্নিশ করছেন শুভমন গিল।

cricket

(বাঁ দিকে) সৌরভ গঙ্গোপাধ্যায়। শুভমন গিল (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫
Share: Save:

পাকিস্তানকে তাদেরই দেশে গিয়ে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। এ বার তারা খেলতে আসবে ভারতের মাটিতে। সৌরভ গঙ্গোপাধ্যায় সোমবার এক অনুষ্ঠানে জানিয়েছেন, ভারতে এসে সুবিধা করতে পারবে না বাংলাদেশ। তার উল্টো কথা বললেন শুভমন গিল। যে ভাবে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ, তাকে কুর্নিশ করছেন শুভমন। তাঁর মতে, বাংলাদেশের বিরুদ্ধে খেলা মোটেই সহজ হবে না তাঁদের। একই সঙ্গে টেস্টে ওপেনিং ছেড়ে তিন নম্বরে খেলা নিয়েও কথা বলেছেন তিনি।

জিয়ো সিনেমায় দেওয়া সাক্ষাৎকারে শুভমন বলেছেন, “আমার মনে হয় না, এখন কোনও দেশকে খাটো করে দেখা উচিত হবে। গত দু’মাসে, বিশেষ করে পাকিস্তানে গিয়ে বাংলাদেশ যে রকম খেলেছে তা অসাধারণ। ওদের জোরে বোলার এবং মাঝের দিকের ব্যাটারেরা যে ভাবে চাপ কাঁধে নিয়ে খেলেছে, তাকে কোনও ভাবেই ছোট করে দেখা যাবে না। তাই আমার মতে, বাংলাদেশ সিরিজ়‌ খুব আকর্ষণীয় এবং উত্তেজক হতে চলেছে।”

সৌরভ কলকাতায় এক অনুষ্ঠানে বলেছেন, “পাকিস্তানে গিয়ে ওদের হারানো সহজ নয়। তাই সিরিজ় জেতার জন্য বাংলাদেশকে শুভেচ্ছা। কিন্তু ভারতে খেলা সম্পূর্ণ আলাদা। ঘরের মাঠে হোক বা বিদেশে, ভারত খুবই শক্তিশালী দল। তাই আমি বাংলাদেশের কোনও আশা দেখছি না। ভারতই সিরিজ় জিতবে।”

টেস্টে যশস্বী জয়সওয়াল ওপেন করায় শুভমনকে খেলতে হচ্ছে তিনে। নতুন জায়গায় খেলা নিয়ে তাঁর মন্তব্য, “বিভিন্ন পজ়িশনে খেললে তবেই নিজের প্রতিভা চেনানো যায়। নিজেকে প্রমাণ করার একটা ব্যাপারও থাকে। তিন নম্বরে নেমে প্রথম দিকে কয়েকটা ম্যাচে আমি ভাল খেলতে পারিনি। শুরুটা ভাল হচ্ছিল না। ২০-৩০ রানে আটকে যাচ্ছিলাম। বড় রান করতে পারছিলাম না। ফিরে আসার পর সেই পারফরম্যান্স বদলে দেওয়ার চেষ্টা করেছিলাম। এ বার খেলতে নামলে পঞ্চাশগুলোকে শতরানে পরিণত করার চেষ্টা করব।”

শুভমন জানিয়েছেন, ইংল্যান্ড সিরিজ়‌ে ভাল খেলে অনেকটা আত্মবিশ্বাস পেয়েছেন। বিশেষত প্রথম টেস্টে হারার পরেও ঘুরে দাঁড়ানোর কথা তুলে ধরেছেন তিনি। বলেছেন, “অনেককেই সিরিজ়‌ে পাইনি। চাপ আমাদের উপরেই ছিল। তার পরেও সিরিজ়‌ জিতেছি। আগে কখনও টানা পাঁচটা টেস্ট খেলিনি। তাই নতুন অভিজ্ঞতা হয়েছে। চাপ সামলাতে শিখেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill Sourav Ganguly India Vs Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE