Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Ricky Ponting Resigns

দিল্লি ক্যাপিটালসের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ালেন প্রাক্তন অসি অধিনায়ক

গত আইপিএলে দিল্লি খুব খারাপ খেলেছিল। ১৪টি ম্যাচের সাতটিতে হেরে গিয়েছিল তারা। মনে করা হচ্ছে পারফরম্যান্সের জন্যই পদাত্যাগ করেছেন পন্টিং।

রিকি পন্টিং।

রিকি পন্টিং। ছবি : সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ০১:২২
Share: Save:

দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ালেন রিকি পন্টিং। শনিবার দিল্লি ক্যাপিটালস তাদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি বিবৃতি দিয়ে প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়কের পদত্যাগের কথা ঘোষণা করেছে। অনেকে প্রশ্ন তুলছেন পন্টিং কি পদাত্যাগ করলেন নাকি তাঁকে সরিয়ে দেওয়া হল?

গত আইপিএলে দিল্লি খুব খারাপ খেলেছিল। ১৪টি ম্যাচের সাতটিতে হেরে গিয়েছিল তারা। মনে করা হচ্ছে পারফরম্যান্সের জন্যই পদাত্যাগ করেছেন পন্টিং।

ওই বিবৃতিতে তারা লিখেছে, “প্রিয় রিকি, আপনি প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করার পর আমরা ভীষণ হতাশ এবং আবেগপ্রবণ হয়ে পড়েছি। আমাদের চারটি বিষয়ে জোর দিতে শিখিয়েছেন- যত্ন, প্রতিশ্রুতি, মনোভাব এবং প্রচেষ্টা। আপনার হাত ধরে আমরা সাতট মরসুম পেরিয়েছি।” ওই বিবৃতিতে তারা আরও লিখেছে, “এই সাতটি মরসুমে আপনার থেকে আমরা অনেক কিছু শিখতে পেরেছি। এক সঙ্গে সাজঘর ভাগ করার সুযোগ পেয়েছি। অনেক ভাল মুহূর্তের সাক্ষী থেকেছি। পাশাপাশি, ভুল ত্রুটিগুলিও অনায়াসে আপনি ধরিয়ে দিয়েছেন। ভাল ক্রিকেটার তো বটেই তার চেয়েও বেশি এক জন ভাল মানুষের সান্নিধ্য লাভ করেছি। এই ক’বছরে অনেক ছোট ছোট জিনিস শেখার সুযোগ পেয়েছি। সব শেষে আপনাকে অনেক ধন্যবাদ। এতগুলি সুন্দর মুহূর্ত আমাদের উপহার দেওয়ার জন্য।”

২০১৮ সাল থেকে দিল্লির সঙ্গে যুক্ত পন্টিং। তাঁর নেতৃত্বে ২০২০ সালে দিল্লি আইপিএল ফাইনালে উঠলেও মুম্বই ইন্ডিয়ান্সের কাছে তারা পরিজিত হয়। দিল্লি ক্যাপিটালসের হেড কোচ হিসেবে এখনই কোনও বিকল্প নাম ঘোষণা করেনি ফ্র্যাঞ্চাইজ়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE