Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
MS Dhoni

মাত্র চার কোটি টাকায় চেন্নাইয়ের হয়ে আইপিএলে খেলতে পারেন ধোনি, কারণ বোর্ডের সম্ভাব্য নিয়ম

মহেন্দ্র সিংহ ধোনি কি পরের বছর আইপিএলে ‘আনক্যাপড’ ক্রিকেটার হিসাবে খেলবেন? চেন্নাই কি মাত্র চার কোটি টাকায় ধরে রাখতে পারবে তাদের প্রিয় ক্রিকেটারকে? বোর্ডের একটি সম্ভাব্য নিয়ম ঘিরে এমনই জল্পনা তৈরি হয়েছে।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৬:৫৫
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনি কি পরের বছর আইপিএলে ‘আনক্যাপড’ (জাতীয় দলের হয়ে অভিষেক না হওয়া) ক্রিকেটার হিসাবে খেলবেন? চেন্নাই কি মাত্র চার কোটি টাকায় ধরে রাখতে পারবে তাদের প্রিয় ক্রিকেটারকে? বোর্ডের একটি সম্ভাব্য নিয়ম ঘিরে এমনই জল্পনা তৈরি হয়েছে।

শোনা যাচ্ছে, বোর্ড একটি পুরনো নিয়ম ফিরিয়ে আনতে চলেছে। সেই নিয়মে আইপিএলে অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের ‘আনক্যাপড’ বিভাগে ফেলা হচ্ছে। আইপিএলে ‘আনক্যাপড’ ক্রিকেটার হতে গেলে সেই ক্রিকেটারকে অন্তত পাঁচ বছর আগে অবসর নিতে হবে। সেই নিয়ম বোর্ড ফিরিয়ে আনলে মাত্র চার কোটি টাকায় ধোনিকে ধরে রাখতে পারবে চেন্নাই।

২০২০-র অগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ধোনি। ফলে পরের বছর অগস্টে তাঁর পাঁচ বছর পূরণ হচ্ছে। কিন্তু আইপিএল বা তার নিলাম হয়ে যাবে অনেক আগেই। সে ক্ষেত্রে ধোনির অবসরের ক্ষেত্রে বোর্ড একটি কাট-অফ চালু করতে পারেনি। পরের বছর না হলেও ২০২৬-এর আইপিএলে ধোনি ‘আনক্যাপড’ হিসাবে খেলতেই পারেন।

এক ওয়েবসাইটে বোর্ডের এক সূত্র বলেছেন, “পুরনো নিয়ম ফিরে আসার বড় একটি সম্ভাবনা রয়েছে। গত মাসের বৈঠকে এই নিয়ম নিয়ে অনেক আলোচনা হয়েছে। দ্রুত এ ব্যাপারে বোর্ডের তরফে আনুষ্ঠানিক ঘোষণা হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK IPL 2025
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE