Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
IPL 2024

আইপিএলের বড় নিলামের আগে সব ক্রিকেটারকে ছেড়ে দিতে চাইছে কেকেআর! নতুন প্রস্তাব দিচ্ছে কলকাতা

পরের বছর আইপিএলের বড় নিলাম। কী নিয়মে বড় নিলাম আয়োজন করা হবে তা এখনও নিশ্চিত করা হয়নি। তবে কেকেআরের সিইও বেঙ্কি মাইসোর একটি বুদ্ধি দিয়েছেন বোর্ডকে। কী সেটি?

cricket

আইপিএল জয়ী কেকেআর দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৬:৪৩
Share: Save:

পরের বছর আইপিএলের বড় নিলাম। সেখানে বেশির ভাগ ক্রিকেটারকেই উঠতে হবে নিলামের টেবিলে। গত বছরের নিয়ম অনুযায়ী প্রত্যেক দল চার জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। কিন্তু কেকেআর কাউকেই রাখতে চাইছে না। তার বদলে কেকেআরের সিইও বেঙ্কি মাইসোর একটি বুদ্ধি দিয়েছেন। তাঁর মতে, বোর্ড সেটি মানতেই পারে।

মাইসোরের বুদ্ধি অনুযায়ী, কোনও ক্রিকেটারকেই ধরে না রাখার নিয়ম চালু করা উচিত। অর্থাৎ ‘নো রিটেনশন’। কিন্তু তাঁর মতে, অন্তত আট জন ক্রিকেটারের জন্য ‘রাইট টু ম্যাচ’ বিকল্প দিতে হবে। এতে দলগুলি সহজেই নিজেদের ক্রিকেটার ধরে রাখতে পারবে।

আইপিএল বেশ কয়েক বছর আগে ‘রাইট টু ম্যাচ’ কার্ড চালু করা হয়েছে। অর্থাৎ, এক জন ক্রিকেটারকে কোনও দল ছেড়ে দিলেও নিলামের সময় ‘রাইট টু ম্যাচ’ ব্যবহার করে তাঁকে আগের নিলামের অর্থেই কিনে নেওয়া যাবে। নতুন করে নিলামে বেশি অর্থ দিয়ে কিনতে হবে না।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়ো পোস্ট করেছেন হর্ষ ভোগলে। সেখানেই তিনি জানিয়েছেন মাইসোরের এই প্রস্তাবের কথা। তবে এই প্রস্তাবে বাকি দলগুলির রাজি হওয়ার সম্ভাবনা কম। শুক্রবার জানা গিয়েছে, তিন ক্রিকেটারকে ধরে রাখা এবং একটি ‘রাইট টু ম্যাচ’ বিকল্পের ব্যবস্থা রাখতে পারে বোর্ড।

২০২২ সালে শেষ বার বড় নিলাম হয়েছিল। ২০২৫ সালে আবার তা হতে চলেছে। বেশির ভাগ দলই চাইছে আরও বেশি ক্রিকেটার ধরে রাখতে। কারণ দীর্ঘমেয়াদি সাফল্য পেতে গেলে একই দল ধরে রাখা দরকার বলে তাঁদের মত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Venky Mysore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE