Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
India Cricket

কলকাতাকে আইপিএল জেতানোর পুরস্কার! আবার ভারতীয় দলে ফিরতে পারেন ‘অবাধ্য’ ক্রিকেটার

ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্দেশ না মানায় জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন শ্রেয়স আয়ার। আবার ভারতীয় দলে ফিরতে পারেন তিনি। নেপথ্যে কোন কারণ?

cricket

কেকেআরকে চ্যাম্পিয়ন করার পরে দলের সঙ্গে ট্রফি হাতে (মাঝে) উল্লাস শ্রেয়স আয়ারের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ২২:৩৮
Share: Save:

আবার ভারতীয় দলে ফিরতে পারেন শ্রেয়স আয়ার। ক্রিকেট বোর্ডের নির্দেশ না মানায় জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তিনি। তার পরে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করেছেন শ্রেয়স। তার পুরস্কার পেতে পারেন কেকেআরের অধিনায়ক। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে জাতীয় দলে ফিরতে পারেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই চুক্তি শেষ হচ্ছে ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের। পরবর্তী কোচ হওয়ার দৌড়ে সকলের আগে রয়েছেন গৌতম গম্ভীর। এ বারের আইপিএলে কেকেআরের মেন্টর ছিলেন গম্ভীর। তাই তিনি ভারতীয় কোচের দায়িত্ব নিলে আবার জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে শ্রেয়সকে।

২৭ জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরু ভারতের। তার পরে হবে তিন ম্যাচের এক দিনের সিরিজ়। সেখানে ডাক পেতে পারেন শ্রেয়স। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ের আগে ৫ জুলাই থেকে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে ভারতের। সেখানেও দেখা যেতে পারে শ্রেয়সকে।

এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বেশ কয়েক জন ক্রিকেটার রয়েছেন। জ়িম্বাবোয়ে ও শ্রীলঙ্কার বিরুদ্ধে তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দিতে পারে বোর্ড। বিশ্বকাপে খেলা ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হতে পারে। ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক বলেন, “শ্রেয়স এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আছে। এখানে সেই সব ক্রিকেটারেরাই আছে যারা আইপিএলে ভাল খেলেছে। জ়িম্বাবোয়ে সিরিজ়ের প্রস্তুতি নিচ্ছে তারা।”

শ্রেয়সের পাশাপাশি অভিষেক শর্মা, রিয়ান পরাগ, মায়াঙ্ক যাদব, হর্ষিত রানা, নীতীশ রেড্ডি, বিজয়কুমার বৈশাখ ও যশ দয়াল এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। সুতরাং, জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে এই তরুণ ক্রিকেটারদের ভারতীয় জার্সিতে দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Shreyas Iyer Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE