Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Gautam Gambhir

গম্ভীর একা নন, ভারতের কোচ হওয়ার দৌড়ে হঠাৎ আসরে আরও দু’জন

ভারতীয় দলের কোচ হওয়ার দৌড়ে গৌতম গম্ভীরের পাশাপাশি উঠে এল আরও দু’টি নাম। তার মধ্যে এক জন ভারতীয় ও আর এক জন বিদেশি।

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৮:৩৯
Share: Save:

মঙ্গলবার সকাল পর্যন্ত জানা গিয়েছিল, ভারতীয় দলের কোচ হওয়ার দৌড়ে একাই রয়েছেন গৌতম গম্ভীর। কিন্তু মঙ্গলবার দুপুরে হঠাৎ আরও দু’জনের নাম উঠে এল। তার মধ্যে এক জন ভারতীয় ও আর এক জন বিদেশি।

একটি সংবাদমাধ্যম তাদের রিপোর্টে জানিয়েছে, মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ডের ক্রিকেট উপদেষ্টা কমিটি গম্ভীরের ইন্টারভিউ নিয়েছে। পাশাপাশি ইন্টারভিউ নেওয়া হয়েছে ভারতের প্রাক্তন ক্রিকেটার ডব্লিউভি রমনের। বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটিতে রয়েছেন অশোক মলহোত্র, যতীন পরাঞ্জপে ও সুলক্ষণা নায়েক।

রিপোর্টে বলা হয়েছে, মঙ্গলবার নিজের বাড়িতে বসে ভিডিয়ো কলে ইন্টারভিউ দিয়েছেন গম্ভীর। তবে রমন যে ভাবে ইন্টারভিউয়ে নিজের চিন্তাভাবনা বিস্তারিত ভাবে জানিয়েছেন তাতে খুশি হয়েছে উপদেষ্টা কমিটি। এর আগে ভারতের মহিলা দলের কোচ ছিলেন রমন। সেই অভিজ্ঞতাও রয়েছে তাঁর।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক বলেন, “গম্ভীর নিজের কথা বলেছে। কিন্তু ইন্টারভিউয়ের জন্য আলাদা করে কোনও প্রস্তুতি ও নেয়নি। তবে রমন তৈরি হয়ে এসেছিল। পাওয়ার পয়েন্ট প্রেজ়েন্টেশন দিয়েছে ও। সবাই খুব খুশি হয়েছে। বুধবার এক বিদেশির ইন্টারভিউ নেওয়া হবে।”

প্রধান কোচের পাশাপাশি সহকারী কোচের জন্য বিসিসিআই বিজ্ঞাপন দেবে কি না তা এখনও নিশ্চিত নয়। মনে করা হচ্ছে, প্রধান কোচ বাছাই করে নেওয়ার পরেই সহকারী কোচ বাছা হবে। ওই আধিকারিক বলেন, “সহকারী কোচ নেওয়ার ক্ষেত্রে প্রধান কোচের ভূমিকা অনেক বেশি। কারণ, সবাই নিজের পছন্দের ব্যক্তিকেই নিতে চায়। তাই বিসিসিআই আলাদা করে কোনও বিজ্ঞাপন দিচ্ছে না। যত দূর খবর তাতে গম্ভীরই হয়তো পরবর্তী কোচ হচ্ছে। সে ক্ষেত্রে ও ঠিক করবে সহকারী কোচ হিসাবে কাদের নেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir India Cricket BCCI WV Raman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE