Advertisement
২৭ জুন ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপে গড়াপেটার আঁচ! এক প্রাক্তন ক্রিকেটার লোভ দেখাচ্ছেন খেলোয়াড়দের, সতর্ক আয়োজকেরা

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও গড়াপেটার গন্ধ পাওয়া যাচ্ছে। ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করে প্রলোভন দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তাই সব সহযোগী সদস্য দেশগুলিকে সতর্ক করেছে আইসিসি।

cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ২০:০৮
Share: Save:

উগান্ডার এক ক্রিকেটারকে ফোন করে টাকার লোভ দেখানোর চেষ্টা করেছেন কেনিয়ার এক প্রাক্তন ক্রিকেটার। এই খবর পেয়েছে আইসিসি। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও গড়াপেটার গন্ধ পাওয়া যাচ্ছে। ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করে আর্থিক লোভ দেখানোর চেষ্টা করা হচ্ছে। তাই সব সহযোগী সদস্য দেশগুলিকে সতর্ক করেছে আইসিসি।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, গ্রুপ পর্বের ম্যাচ চলাকালীন উগান্ডার এক ক্রিকেটারকে বিভিন্ন নম্বর থেকে যোগাযোগ করার চেষ্টা করেন কেনিয়ার এক প্রাক্তন পেসার। সঙ্গে সঙ্গে বিশ্বকাপের আয়োজকদের সঙ্গে যোগাযোগ করেন উগান্ডার সেই ক্রিকেটার। তার পরেই তড়িঘড়ি সব সহযোগী সদস্য দেশগুলিকে সতর্ক করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

সংবাদ সংস্থা পিটিআইকে এক আধিকারিক বলেন, “কেন উগান্ডার এক ক্রিকেটারকে নিশানা করা হল তা বোঝা যাচ্ছে। কারণ, এই ছোট দলগুলির ক্রিকেটারদের আর্থিক অবস্থা ততটা ভাল নয়। তাই তাদের দিকেই নজর দেওয়া হচ্ছে। ছোট দলের ক্রিকেটারদের দুর্নীতির সঙ্গে যুক্ত করা অপেক্ষাকৃত সহজ। তাই সব দলকেই সতর্ক করা হয়েছে। এই ধরনের খবর পেলেই তারা যাতে আয়োজকদের জানায়, সেই নির্দেশ দেওয়া হয়েছে।”

আইসিসি জানিয়েছে, শুধু ম্যাচ গড়াপেটা নয়, ক্রিকেটারদের অন্য ধরনের প্রস্তাবও দেওয়া হতে পারে। যেমন, কোনও দলের ভিতরের খবর নেওয়া হতে পারে। কোনও এক জন ক্রিকেটারকেও নিশানা করা হতে পারে। তার পরে সেই তথ্য বেআইনি কাজে লাগানো হতে পারে। সাধারণত, বড় দলের ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করা অসম্ভব। সেই কারণে, ছোট দলগুলিকে সতর্ক করেছে আইসিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 match fixing ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE