Advertisement
২২ অক্টোবর ২০২৪
IPL 2025 Auction

অধিনায়কত্বের সুযোগ পেলে ফেরাবেন না শামি, আইপিএল নিলামের আগে ইচ্ছার কথা বাংলার বোলারের মুখে

গত এক দিনের বিশ্বকাপের পর থেকে গোড়ালির চোটের জন্য মাঠের বাইরে শামি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন। তার আগে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন তিনি।

picture of Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৮:০৩
Share: Save:

আইপিএলের নিলামের আগে অধিনায়কত্বের ইচ্ছাপ্রকাশ মহম্মদ শামির। গুজরাত টাইটান্স কর্তৃপক্ষ বাংলার জোরে বোলারকে ধরে রাখবে কিনা, তা নিশ্চিত নয়। চোটের জন্য এক বছর মাঠের বাইরে তিনি। এই পরিস্থিতিতে শামির মন্তব্য নতুন জল্পনার জন্ম দিয়েছে।

বাংলার হয়ে কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচে মাঠে ফিরতে পারেন শামি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ফিরতে পারেন আন্তর্জাতিক ক্রিকেটে। তবে আগামী মরসুমে কোন দলের হয়ে আইপিএল খেলবেন তা নিশ্চিত নয়। গত তিন মরসুম শামি খেলেছেন গুজরাতের হয়ে। হার্দিক পাণ্ড্য মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেওয়ার পর গুজরাতের অধিনায়ক হয়েছেন শুভমন গিল। গুজরাত কর্তৃপক্ষ তাঁকে অধিনায়ক করবেন, এমন পরিকল্পনার কথা শোনা যায়নি। তবু নেতৃত্বের ইচ্ছাপ্রকাশ করেছেন শামি।

এক সাক্ষাৎকারে নেতৃত্ব নিয়ে প্রশ্ন করা হয় শামিকে। তিনি বলেছেন, ‘‘কেউ এই সুযোগ পেলে ফিরিয়ে দেবে বলে মনে হয় না। কারণ, খুব বেশি পার্থক্য হয় না। নেতৃত্বের দায়িত্ব পেলে যা করতে হয়, সেটা হল দল এবং সতীর্থদের সম্পর্কে জানা। এটাই বাড়তি করতে হয়।’’

কলকাতা নাইট রাইডার্স, পঞ্জাব কিংস, দিল্লি ক্যাপিটালসের হয়েও আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে শামির। যদিও নেতৃত্ব দেওয়ার তেমন অভিজ্ঞতা নেই তাঁর। শামি কিন্তু বুঝিয়ে দিয়েছেন, নেতৃত্ব দেওয়ার প্রস্তাব পেলে ফেরাবেন না। গুজরাত কর্তৃপক্ষ কি অধিনায়ক পরিবর্তন করবেন?

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE