Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Gautam Gambhir

ভারতের দায়িত্ব নিলেও কেকেআরকে ভুলতে পারছেন না গম্ভীর, শ্রীলঙ্কায় পৌঁছে কী করলেন গৌতি

কলকাতা নাইট রাইডার্সের মেন্টরের দায়িত্ব ছেড়ে ভারতীয় দলের কোচের দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর। কিন্তু এখনও কেকেআরকে ভুলতে পারছেন না তিনি।

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১২:৩৩
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হয়ে জানিয়েছিলেন, নিজের প্রিয় দলে ফিরেছেন। এক বছর পরেই আবার সেই দল ছাড়তে হয়েছে। কলকাতা নাইট রাইডার্সের মেন্টরের দায়িত্ব ছেড়ে ভারতীয় দলের কোচের দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর। কিন্তু এখনও কেকেআরকে ভুলতে পারছেন না তিনি।

কোচ হিসাবে নিজের প্রথম সফরে শ্রীলঙ্কায় গিয়েছেন গম্ভীর। সেখানে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। সোমবার শ্রীলঙ্কা পৌঁছেছে দল। সময় নষ্ট না করে অনুশীলন শুরু করেছেন তিনি। অনুশীলনের আগে গম্ভীরের কেকেআর-প্রীতি দেখা গিয়েছে।

ক্যান্ডিতে অনুশীলনের আগে ভারতীয় দলের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে দিয়েছে সম্প্রচারকারী চ্যানেল। সেখানে দেখা যাচ্ছে, বাস থেকে নেমে স্টেডিয়ামে ঢুকছেন গম্ভীর। তাঁর হাতে একটি ব্যাগ। সেখানে কলকাতা নাইট রাইডার্সের লোগো লাগানো। হতে পারে কেকেআরে থাকাকালীন এই ব্যাগ ব্যবহার করতেন গম্ভীর। জাতীয় দলের দায়িত্ব নিলেও সেই ব্যাগই ব্যবহার করছেন গৌতি।

অধিনায়ক হিসাবে ২০১২ ও ২০১৪ সালের কেকেআরকে চ্যাম্পিয়ন করেছিলেন গম্ভীর। তার পরে ২০২৪ সালের আইপিএলের আগে গম্ভীরকে মেন্টর হিসাবে নিয়ে আসে কেকেআর। প্রথম বছরই দলকে চ্যাম্পিয়ন করেন তিনি। আইপিএল চলাকালীন বার বার দলের ক্রিকেটারেরা গম্ভীরের ভূমিকার কথা বলেছেন। দলের সাফল্যের জন্য গম্ভীরকে কৃতিত্ব দিয়েছেন। কেকেআরের হয়ে সাফল্যের কারণেই হয়তো তাঁকে ভারতীয় দলের কোচ করা হয়েছে। সেখানে গিয়েও কেকেআরকে যে গম্ভীর ভুলতে পারেননি তা এই ভিডিয়ো থেকে প্রমাণিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir Team India KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE