Advertisement
১৩ অক্টোবর ২০২৪
Mumbai Indians

আইপিএলের মহা নিলামের আগে নতুন কোচ মুম্বই ইন্ডিয়ান্সে, কে নিলেন রোহিত, হার্দিকদের দায়িত্ব?

আইপিএলের মহা নিলামের আগে নতুন কোচ মুম্বই ইন্ডিয়ান্সে। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ককে আবার দায়িত্ব দেওয়া হল। সরিয়ে দেওয়া হল মার্ক বাউচারকে।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৭:৪২
Share: Save:

আইপিএলের মহা নিলামের আগে নতুন কোচ মুম্বই ইন্ডিয়ান্সে। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়বর্ধনেকে আবার দায়িত্ব দেওয়া হল। সরিয়ে দেওয়া হল মার্ক বাউচারকে। গত আইপিএলে সবার শেষে শেষ করেছিল মুম্বই। তাই কোচ বদল কার্যত নিশ্চিতই ছিল।

২০১৭ থেকে ২০২২ পর্যন্ত মুম্বইয়ের কোচ ছিলেন মাহেলা। তাঁর অধীনে তিন বার ট্রফি জিতেছে মুম্বই। কোচের দায়িত্ব ছেড়ে ২০২২ সাল থেকে তিনি মুম্বইয়ের ‘গ্লোবাল পারফরম্যান্স হেড’ হন। বিশ্বজুড়ে মুম্বইয়ের মালিকানায় যে দলগুলি সংশ্লিষ্ট দেশের টি-টোয়েন্টি লিগে খেলে সেগুলির দেখাশোনা এবং ক্রিকেটার তুলে আনার কাজ ছিল তাঁর উপরে। আইপিএল ছাড়াও দক্ষিণ আফ্রিকায় এমআই কেপ টাউন, আমিরশাহিতে এমআই এমিরেটস এবং আমেরিকায় এমআই নিউ ইয়র্ক দলের দায়িত্বে ছিলেন মাহেলা।

এ দিন এক বিবৃতিতে মাহেলা বলেছেন, “মুম্বইয়ের সঙ্গে আমার যাত্রাপথ একটা বিপ্লবের মতো। ২০১৭ সালে দায়িত্ব নিয়ে চেষ্টা করেছিলাম প্রতিভাবান ক্রিকেটারে ভরা একটা দলের থেকে সেরাটা বার করে আনার। সেই চেষ্টায় সফল হয়েছি। ফিরে আসার পর ভবিষ্যতের দিকে নজর দেওয়াই আমার কাজ। দলমালিকদের দৃষ্টিভঙ্গিকে সফল করার চেষ্টা করব।”

মুম্বইয়ের মালিক আকাশ অম্বানী এক বিবৃতিতে বলেছেন, “মাহেলাকে কোচ হিসাবে ফেরাতে পেরে আমরা উত্তেজিত। বিশ্বজুড়ে আমাদের দলগুলি মোটামুটি ভাবে দাঁড়িয়ে গিয়েছে। তার পরেই মুম্বইয়ের কোচ হিসাবে ওঁকে ফেরানোর ভাবনা মাথায় এসেছে।”

মাহেলা কোচ হওয়ায় মহা নিলামের আগে মুম্বইয়ের ক্রিকেটার ধরে রাখার সিদ্ধান্তে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন বলে মনে করা হচ্ছে। নতুন ক্রিকেটার তুলে আনার ক্ষেত্রেও তিনি পারদর্শী।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE