Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
MS Dhoni

চেন্নাইয়ে ধোনি খেলবেন ঘরোয়া ক্রিকেটার হিসাবে! এমন নিয়মই চাইছে পাঁচ বারের আইপিএল জয়ী

২০২২ সালের নিলামের আগে ধোনি এবং জাডেজাকে রেখে দিয়েছিল চেন্নাই। ২০২৫ সালের নিলামের আগে চেন্নাই চাইছে ধোনিকে রেখে দিতে। কিন্তু অন্য নিয়মে।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ২০:২০
Share: Save:

আগামী বছরের আইপিএলে নিয়ম বদল চাইছে চেন্নাই সুপার কিংস। বহু বছর আগে এই নিয়ম ছিল আইপিএলে। সেই নিয়ম ফিরিয়ে আনার আবেদন চেন্নাইয়ের। বুধবার মুম্বইয়ে আইপিএলের দলগুলির বৈঠকে এমনটাই জানিয়েছে তারা। সেই নিয়ম কার্যকর হলে মহেন্দ্র সিংহ ধোনিকে আনক্যাপড (যিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি) ক্রিকেটার হিসাবে দেখাতে পারবে চেন্নাই।

২০০৮ সালে শুরু হয় আইপিএল। সেই সময় নিয়ম ছিল কোনও ক্রিকেটার যদি পাঁচ বা তার বেশি বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন, তা হলে তাঁকে আনক্যাপড ক্রিকেটার হিসাবে খেলাতে পারবে দলগুলি। সেই নিয়মই ফেরাতে চাইছে চেন্নাই। উল্লেখ্য, ২০২০ সালের অগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ধোনি। যদিও ২০১৯ সালের পর আর ভারতের হয়ে খেলতে দেখা যায়নি তাঁকে।

২০২২ সালের নিলামের আগে ধোনি এবং রবীন্দ্র জাডেজাকে রেখে দিয়েছিল চেন্নাই। ২০২৫ সালের নিলামের আগে চেন্নাই চাইছে ধোনিকে রেখে দিতে। কিন্তু তাঁকে আনক্যাপড হিসাবে রাখতে চাইছে তারা। তাতে ধোনির জন্য কম খরচ করতে হবে চেন্নাইকে। কারণ আনক্যাপড ক্রিকেটারকে রাখতে হলে মাত্র ৪ কোটি টাকা খরচ করতে হয়। চেন্নাই এই নিয়ম ফেরাতে চাইলেও বাকি দলগুলি রাজি নয়।

যদিও ধোনি আগামী বছর খেলবেন কি না সেটাই বড় প্রশ্ন। এই বছর আইপিএলে ধোনি নেতৃত্ব দেননি। রুতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বে খেলে চেন্নাই। গত বছর ধোনির হাঁটুর অস্ত্রোপচার করানো হয়। তাঁর হাঁটু এখনও পুরোপুরি ঠিক হয়নি। সেটা এই বছর ধোনির খেলা দেখে স্পষ্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK Chennai Super Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE