Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

ভারতের হারে ভারতের জয়, প্রণয়কে হারিয়ে ব্যাডমিন্টনের কোয়ার্টারে পৌঁছে গেলেন লক্ষ্য

প্যারিস অলিম্পিক্সের প্রি-কোয়ার্টার ফাইনালে লক্ষ্য সেনের মুখোমুখি হয়েছিলেন এইচএস প্রণয়। সেই ম্যাচে প্রায় একপেশে ভাবে জিতলেন লক্ষ্য। কোনও লড়াই করতে পারলেন না প্রণয়।

lakshya sen

লক্ষ্য সেন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৮:২০
Share: Save:

প্যারিস অলিম্পিক্সের প্রি-কোয়ার্টার ফাইনালে লক্ষ্য সেনের মুখোমুখি হয়েছিলেন এইচএস প্রণয়। সেই ম্যাচে প্রায় একপেশে ভাবে জিতলেন লক্ষ্য। কোনও লড়াই করতে পারলেন না প্রণয়। লক্ষ্য জিতলেন ২১-১২, ২১-৬ গেমে।

এখনও পর্যন্ত একটি গেমও হারেননি লক্ষ্য। গ্রুপ পর্বে জোনাথন ক্রিস্টিকে হারিয়ে দেন তিনি। বিশ্বের তিন নম্বরকে হারিয়ে আত্মবিশ্বাসী লক্ষ্য। প্রি-কোয়ার্টার ফাইনালে প্রণয়কে দাঁড়াতেই দিলেন না তিনি। প্রথম গেমে প্রণয় কিছুটা চেষ্টা করলেও দ্বিতীয় গেমে সেটাও পারেননি। প্রণয়কে দেখে পুরো ফিট মনে হয়নি। লক্ষ্য তাঁকে কোর্টে দৌড় করিয়ে হাঁপ ধরিয়ে দেন।

লক্ষ্য নিজেও মনে করেন ক্রিস্টির মতো খেলোয়াড়কে হারানোয় তাঁর আত্মবিশ্বাস বৃদ্ধি পেয়েছে। সেটাই তাঁকে এই প্রতিযোগিতায় ফাইনাল পর্যন্ত নিয়ে যাওয়ার শক্তি দেবে বলে। কোয়ার্টার ফাইনালে লক্ষ্য খেলবেন চৌ তিয়েন চেনের বিরুদ্ধে। ৩৪ বছরের এই খেলোয়াড় বিশ্বের ১২ নম্বর। চাইনিজ তাইপেইয়ের তিয়েন চেনের বিরুদ্ধে কঠিন লড়াই হবে লক্ষ্যের। কিন্তু ভারতীয় শাটলার যে সহজে ছাড়বেন না, তা বলাই যায়। শুক্রবার হবে সেই ম্যাচ।

লক্ষ্য পরের রাউন্ডে যাওয়ার দিনে বিদায় নিলেন প্রণয়। পদক জয়ের সম্ভাবনা ছিল তাঁরও। কিন্তু প্রি-কোয়ার্টারে ভারতের খেলোয়াড়ের বিরুদ্ধে খেলতে হওয়ায় এক জনকে বাদ যেতেই হত। দুর্ভাগ্য প্রণয়ের যে, প্রি-কোয়ার্টার থেকেই বিদায় নিতে হল তাঁকে।

ব্যাডমিন্টনে ভারতের ছেলেদের ডাবলস জুটি ছিটকে গিয়েছে। চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি হেরে গিয়েছেন কোয়ার্টার ফাইনালে। মালয়েশিয়ার বিরুদ্ধে তাঁরা হেরে যান ২১-১৩, ১৪-২১, ১৬-২১ গেমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE