Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
India vs Pakistan

চাপের প্রসঙ্গ উড়িয়ে দিলেন বাবর, ভারতের বিরুদ্ধে নামার আগে কেন আত্মবিশ্বাসী পাকিস্তান?

শনিবার ক্যান্ডিতে মুখোমুখি ভারত-পাকিস্তান। প্রথম ম্যাচে বড় জয় পাকিস্তানের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। তারা আত্মবিশ্বাসী আরও একটি কারণেও।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ২১:১৫
Share: Save:

কয়েক ঘণ্টা বাদেই ভারতের বিরুদ্ধে মহারণে নামতে চলেছে পাকিস্তান। প্রথম ম্যাচে নেপালের বিরুদ্ধে বড় ব্যবধানে জিতলেও ভারত ম্যাচ সম্পূর্ণ অন্য রকম। আলাদা চাপ, উত্তেজনা থাকে এই ম্যাচে। কিন্তু পাকিস্তানকে দেখে কে সেটা বলবে! খোদ অধিনায়কই শান্ত। ম্যাচের আগে বাবর আজম জানালেন, তাঁরা মোটেই কোনও চাপের মধ্যে নেই। বরং শ্রীলঙ্কার মাটিতে সাম্প্রতিক কালে খেলে যাওয়ার অভিজ্ঞতা থাকায় আত্মবিশ্বাসীই।

জুলাইয়ে শ্রীলঙ্কার মাটিতে টেস্ট সিরিজ় খেলেছে পাকিস্তান। কিছু দিন আগে আফগানিস্তানের বিরুদ্ধে ৫০ ওভারের সিরিজ় খেলেছে। তার মাঝে বাবর নিজে লঙ্কা প্রিমিয়ার লিগে খেলেছেন। সেই প্রসঙ্গ উল্লেখ করে বাবর বলেছেন, “এখানে জুলাই মাস থেকে রয়েছি। টেস্ট, এলপিএল (শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ) এবং এক দিনের ফরম্যাট, তিনটেই খেলেছি। আশা করি ভারতের বিরুদ্ধে নামার আগে সেই অভিজ্ঞতা কাজে লাগবে।”

ভারতের বিরুদ্ধে ম্যাচ নিয়ে কোনও চাপ নেই বাবরের। জানালেন, “অতিরিক্ত চাপ মাথায় রাখছি না। হ্যাঁ, ভারত-পাকিস্তান ম্যাচ হলেই উত্তেজনা তৈরি হয় ঠিকই। কিন্তু আমাদের দলেও অভিজ্ঞ ক্রিকেটারেরা রয়েছে। মনঃসংযোগ রেখে নিজের শক্তি কাজে লাগালেই আমরা ভাল ফল করতে পারব।”

ম্যাচের ২৪ ঘণ্টা আগেও বাবরের মুখে বিরাট কোহলির কথা। আবারও বললেন, “কোহলিকে সমীহ করি। আমার থেকে ও বয়সেও বড়। আমি ক্রিকেট খেলা শুরু করার সময়ে ওর সঙ্গে কথা বলে অনেক সাহায্য পেয়েছি। জানি না বাইরে থেকে মানুষ এ সব দেখে কী বলে। আমি সে সবে মাথা ঘামাই না।”

নেপাল ম্যাচে যে দল খেলেছিল, ভারতের বিরুদ্ধেও সেই প্রথম একাদশ রাখতে চায় পাকিস্তান। বাবর এ প্রসঙ্গে বলেছেন, “ইদানীং আমাদের টপ অর্ডার বেশ ভাল খেলছে। মিডল অর্ডারের ব্যাটারেরা নিজেদের মতো অবদান রাখছে। আশা করি ভারত ম্যাচেও ওরা সফল হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE