Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
England vs Sri Lanka

ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার, তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড এগিয়ে ১১৪ রানে

ওলি পোপের ১৫৪ রানে ভর করে ৩২৫ রান করেছে ইংল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কার রান ৫ উইকেটে ২১১। ইংল্যান্ড এগিয়ে ১১৪ রানে।

cricket

অর্ধশতরান করার পরে শ্রীলঙ্কার অধিনায়ক ধনঞ্জয় ডি’সিলভা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ২৩:০৫
Share: Save:

একটা সময়ে ৯৩ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল শ্রীলঙ্কার। দেখে মনে হচ্ছিল, তৃতীয় টেস্টেও প্রথম ইনিংসে বড় লিড নেবে ইংল্যান্ড। কিন্তু ষষ্ঠ উইকেটে অধিনায়ক ধনঞ্জয় ডি’সিলভা ও কামিন্দু মেন্ডিস জুটি বাঁধেন। সেই জুটি লড়াইয়ে রেখেছে শ্রীলঙ্কাকে। ওলি পোপের ১৫৪ রানে ভর করে প্রথম ইনিংসে ৩২৫ রান করেছে ইংল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কার রান ৫ উইকেটে ২১১। ইংল্যান্ড এগিয়ে ১১৪ রানে।

প্রথম দিনের শেষে ইংল্যান্ডের রান ছিল ৩ উইকেটে ২২১। দেখে মনে হচ্ছিল, বড় রান করবে তারা। কিন্তু দ্বিতীয় দিনের শুরু থেকে নিয়মিত উইকেট পড়ে তাদের। পোপ ১০৩ রানে অপরাজিত ছিলেন। আরও ৫১ রান করেন তিনি। কিন্তু পোপকে সঙ্গ দিতে পারেননি কেউ। মাত্র ৬৪ রানে ইংল্যান্ডের শেষ ছয় উইকেট পড়ে যায়। ৩২৫ রানে শেষ হয় প্রথম ইনিংস।

জবাবে শ্রীলঙ্কাও শুরুতে চাপে পড়়ে যায়। ওপেনার পাথুম নিশঙ্ক ছাড়া প্রথম পাঁচ ব্যাটারের কেউ রান পাননি। নিশঙ্ক দ্রুত রান করছিলেন। তাঁকে বড় ইনিংস খেলতে হত। কিন্তু ৫১ বলে ৬৪ রান করে আউট হয়ে যান তিনি। ৯৩ রানে ৫ উইকেট পড়ে যায় তাদের।

সেখান থেকে ডি’সিলভা ও মেন্ডিস জুটি বাঁধেন। দ্বিতীয় দিনের শেষ পর্যন্ত সেই জুটি ভাঙতে পারেনি ইংল্যান্ড। ষষ্ঠ উইকেটে ১১৮ রান যোগ করেছেন তাঁরা। দুই ব্যাটারই অর্ধশতরান করেন। আলো কমে যাওয়ায় নির্দিষ্ট সময়ের আগেই শেষ হয়ে যায় খেলা।

দিনের শেষ শ্রীলঙ্কার রান ৫ উইকেটে ২১১। ডি’সিলভা ৬৪ ও মেন্ডিস ৫৪ রানে ব্যাট করছেন। লড়াই করছেন তাঁরা। যদিও এখনও ১১৪ রানে এগিয়ে ইংল্যান্ড। তাই এই টেস্টে ফিরতে হলে এই জুটিকে তৃতীয় দিনও ব্যাট করতে হবে। অন্য দিকে তৃতীয় দিনের প্রথম সেশনেই শ্রীলঙ্কাকে অল আউট করার লক্ষ্যে নামবে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England vs Sri Lanka Test Series WTC 2023-25
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE