Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Chirag Shetty

রোহিতদের সংবর্ধনায় ক্ষুব্ধ চিরাগ! মহারাষ্ট্র সরকারকে তোপ ব্যাডমিন্টন খেলোয়াড়ের

বিশ্বজয়ী দলের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার। দলে থাকা রোহিত, সূর্যকুমার, শিবম, যশস্বীদের সংবর্ধনাও দিয়েছে। তার পরই রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করেছেন চিরাগ।

Picture of Rohit Sharma and Chirag Shetty

(বাঁ দিকে) রোহিত শর্মা। চিরাগ শেট্টি (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১৬:১৪
Share: Save:

প্যারিস অলিম্পিক্সের আগে মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করলেন চিরাগ শেট্টি। টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলে মহারাষ্ট্রের চার জন ক্রিকেটার ছিলেন। শুক্রবার রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, যশস্বী জয়সওয়াল এবং শিবম দুবেকে সংবর্ধনা জানিয়েছে মহারাষ্ট্র সরকার। ভারতীয় দলের জন্য ১১ কোটি টাকা পুরস্কারও ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার। তার পরই রাজ্য সরকারের বিরুদ্ধে বিমাতৃসুলভ আচরণের অভিযোগ তুলেছেন দেশের অন্যতম সেরা ব্যাডমিন্টন খেলোয়াড়।

ক্ষোভপ্রকাশ করে চিরাগ বলেছেন, ‘‘থমাস কাপের গুরুত্ব বিশ্বকাপের সমান। থমাস কাপজয়ী প্রথম ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলাম। ফাইনালে আমরা ইন্দোনেশিয়ার মতো চ্যাম্পিয়ন দলকে হারিয়েছিলাম। ভারতীয় দলে মহারাষ্ট্র থেকে শুধু আমি ছিলাম। সরকার যদি ক্রিকেট বিশ্বকাপজয়ী দলের খেলোয়াড়দের সম্মানিত করতে পারে, তা হলে আমার কৃতিত্বকেও স্বীকৃতি দেওয়া উচিত ছিল। সব খেলা এবং খেলোয়াড়দের সঙ্গে সমান আচরণ করা উচিত সরকারের।’’ থমাস কাপ জয়ের পর রাজ্য সরকারের তরফে কোনও রকম সংবর্ধনা না পাওয়ার ক্ষোভ উগরে দিয়েছেন চিরাগ।

রোহিতদের বিরুদ্ধে চিরাগের কোনও অভিযোগ নেই। তিনি বলেছেন, ‘‘আমি ক্রিকেটারদের বিরুদ্ধে নই। আমরা ব্যাডমিন্টন খেলোয়াড়েরাও টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখেছি। চ্যাম্পিয়ন হওয়ার পর আমরা আনন্দও করেছি। ক্রিকেট দলের সাফল্যে আমরা উচ্ছ্বসিত এবং গর্বিত। দু’বছর আগে আমরাও কিন্তু সমমানের একটা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলাম। রাজ্য সরকার আমাকে তো সংবর্ধনা দেয়ইনি, কোনও আর্থিক পুরস্কারও জোটেনি আমার। অথচ ২০২২ সালের আগে ভারতীয় ব্যাডমিন্টন দল কখনও থমাস কাপের সেমিফাইনালেও উঠতে পারেনি।’’

ভারতীয় ব্যাডমিন্টনে অবদানের জন্য খেলরত্ন সম্মান পেয়েছেন কেন্দ্রীয় সরকারের কাছ থেকে। তাঁর এবং সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডির জুটি বিশ্ব ব্যাডমিন্টনের অন্যতম সেরা। বিশ্ব ক্রমতালিকায় এক নম্বরও হয়েছেন তাঁরা। পদক জিতেছেন এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE