Advertisement
০৬ অক্টোবর ২০২৪
BCCI

টেস্ট বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য অধিনায়কের নাম ঘোষণা বোর্ড সচিব জয় শাহের

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নিজের ভবিষ্যদ্বাণী মিলে যাওয়ায় উচ্ছ্বসিত বিসিসিআই সচিব। তাঁর আশা, ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি এবং টেস্ট বিশ্বকাপও জিতবে। কে নেতৃত্ব দেবেন, তা-ও জানিয়েছেন তিনি।

picture of Jay Shah

জয় শাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১৫:১১
Share: Save:

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেও টেস্ট এবং এক দিনের ক্রিকেটে নেতৃত্ব দেবেন রোহিত শর্মাই। আগামী টেস্ট বিশ্বকাপ ফাইনাল পর্যন্ত রোহিতকেই জাতীয় দলের নেতৃত্বে দেখতে চান ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ।

রোহিত‌ের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর আরও সাফল্যের ব্যাপারে আশাবাদী জয়। এক দিনের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারার পর তিনি বলেছিলেন, এই দলই ২০ ওভারের বিশ্বকাপ জিতে আনবে। নিজের ভবিষ্যদ্বাণী মিলে যাওয়ায় উচ্ছ্বসিত জয় বলেছেন, ‘‘আমাদের পরের লক্ষ্য টেস্ট বিশ্বকাপ ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি। আমি নিশ্চিত, রোহিতের নেতৃত্বে এই দুটো প্রতিযোগিতাতেও আমরা চ্যাম্পিয়ন হব।’’ বোর্ড সচিবের এই বক্তব্য থেকেই মনে করা হচ্ছে, আপাতত ভারতীয় দলের নেতৃত্বে পরিবর্তন আনার সম্ভাবনা নেই।

বোর্ড সচিব আরও বলেছেন, ‘‘ঐতিহাসিক জয়ের জন্য দলের সকলকে অভিনন্দন। এই জয় কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাডেজাকে উৎসর্গ করতে চাই। এক বছরের মধ্যে আমরা তিনটি আইসিসি প্রতিযোগিতার ফাইনালে উঠেছি। জুনের টেস্ট বিশ্বকাপ ফাইনালে হেরেছি। তার পর এক দিনের বিশ্বকাপের ফাইনালেও আমাদের হারতে হয়েছে। টানা ১০টি ম্যাচ জিতেও আমরা ফাইনালে পারিনি। তাও আমার মনে হয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপ আমরাই জিতব। গত জুন মাসে এটা বলেও ছিলাম।’’

২০ ওভারের ক্রিকেটের জন্য অবশ্য নতুন অধিনায়ক খুঁজতে হবে বিসিসিআই কর্তাদের। দায়িত্ব পেতে পারেন হার্দিক পাণ্ড্য। গত বিশ্বকাপে তিনিই ছিলেন দলের সহ-অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE