Advertisement
২৭ অক্টোবর ২০২৪
Kriti Sanon

গুটি গুটি পায়ে এগিয়ে আসছে শীত, ত্বকের যত্ন নিতে আটঘাট বেঁধে নামলেন কৃতি

নায়িকার পরামর্শ, বাজারচলতি প্রসাধনীর চেয়ে ঘরোয়া টোটকায় ভরসা রাখা জরুরি। তা হলে সুফল পাওয়া না গেলেও অন্তত অপকার কিছু হবে না।

কৃতি শ্যানন।

কৃতি শ্যানন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১১:৩৫
Share: Save:

টুপটাপ হিম ঝরতে শুরু করেছে। হিমেল হাওয়া। কানের পাশে এসে ডাক দিয়ে যাচ্ছে। সেই সঙ্গে টান ধরতেও শুরু করেছে ত্বকে। বোঝা যাচ্ছে শীত গুটি গুটি পায়ে এগিয়ে আসছে ক্রমশ। এই সময় ত্বকের বাড়তি যত্ন প্রয়োজন। শীতের রূপচর্চায় কোনও খামতি রাখতে চান না অভিনেত্রী কৃতি শ‍্যানন। অনেকেরই বিশ্বাস, বাজারচলতি কিছু প্রসাধনী ব্যবহার করলেই কয়েক দিনের মধ্যেই ত্বকের সব সমস্যার ইতি ঘটবে। তবে এই ধারণা একেবারেই ঠিক নয় বলে মত কৃতির। নায়িকার পরামর্শ, বাজারচলতি প্রসাধনীর চেয়ে ঘরোয়া টোটকায় ভরসা রাখা জরুরি। তা হলে সুফল পাওয়া না গেলেও অন্তত অপকার কিছু হবে না।

১) গ্রিন টি এবং ক্যাফিন দিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে চোখের তলায় লাগান কৃতি। চোখের নীচের কালো দাগছোপ দূর করতে এই প্যাক সত্যিই বেশ কার্যকরী। শীতে ত্বক শুষ্ক হয়ে যায়। ফলে এই ধরনের দাগছোপের ঝুঁকি বাড়ে। সেই দাগ দূর করতে কৃতি এই পন্থা অবলম্বন করেন।

২) কৃতির জেল্লাদার ত্বকের নেপথ্যে রয়েছে গোলাপজল। গ্লিসারিন এবং গোলাপজল একসঙ্গে মিশিয়ে ত্বকে মাখেন তিনি। এই টোটকায় ত্বকে আসে বাড়তি জেল্লা। সেই সঙ্গে ত্বকও কোমল হয়।

৩) শেষ এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ধাপ হল সানস্ক্রিন। শীতে কৃতি সানস্ক্রিন মাখতে কখনও ভোলেন না। এমনকি, বাড়িতে থাকলেও সানস্ক্রিন ব্যবহার করেন তিনি। সানস্ক্রিন ত্বকের যত্ন নিতে ভোলে না। ত্বক ট্যানমুক্ত থাকে।

অন্য বিষয়গুলি:

Relation Skin Winter Skin care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE