Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Homemade Nail Polish Remover

বাড়িতে রিমুভার নেই? নখ থেকে অর্ধেক উঠে যাওয়া নেলপলিশ তোলার টোটকা রয়েছে হাতের কাছেই

দীর্ঘ দিন রিমুভার ব্যবহার না করে ফেলে রাখলে অনেক সময়েই উবে যায়। হঠাৎ ড্রয়ার খুলে শিশি হাতে নিয়ে দেখলেন তা শেষ হয়ে গিয়েছে। ঘরোয়া কোনও উপাদান দিয়ে এ যাত্রায় কাজ সামলে নেওয়া যায়?

ways to remove nail polish without remover

রিমুভার না থাকলেও নেলপলিশ উঠে যাবে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫৫
Share: Save:

হঠাৎ বন্ধুবান্ধবের সঙ্গে বেরোনোর পরিকল্পনা হল। কী পরবেন, কী ভাবে সাজবেন, সবটা ঠিক করে নিলেন। অর্ধেক উঠে যাওয়া নেলপলিশ নখ থেকে না তুললেই নয়। ড্রয়ার খুলে দেখলেন রিমুভার শেষ। মাথায় হাত! এ ভাবে থাকলে তো সাজটাই মাটি হয়ে যাবে। ঘরোয়া কিছু উপকরণ দিয়েই কিন্তু মুশকিল আসান হতে পারে। জেনে নিন বাড়িতে রিমুভার না থাকলেও কী ভাবে সহজেই নেলপলিশ তুলে ফেলা যায়।

১) মাজন এবং বেকিং সোডা:

রিমুভার না থাকলেও টুথপেস্ট কিন্তু সকলের বাড়িতেই থাকে। একটি ব্রাশে টুথপেস্ট আর বেকিং সোডা লাগিয়ে নখের উপর ঘষলেই উঠে যাবে নেলপলিশ।

২) ভিনিগার এবং লেবুর রস:

এই দুই উপাদান মোটামুটি সব হেঁশেলেই থাকে। একটি পাত্রে লেবুর রস আর ভিনিগার মিশিয়ে তাতে আঙুল ডুবিয়ে কিছু ক্ষণ রাখুন। মিনিট পাঁচেক পরে তুলো দিয়ে ঘষলেই উঠে যাবে নেলপলিশ।

৩) স্যানিটাইজ়ার:

স্যানিটাইজ়ার শুধু জীবাণুমুক্ত করে না, নেলপলিশ তুলতেও সাহায্য করে। তুলো ভাল করে স্যানিটাইজ়ারে ভিজিয়ে নিয়ে নখের উপর ঘষলে মুহূর্তে উঠে আসবে নেলপলিশ।

৪) নেলপলিশ:

পুরোনো নেলপশ তুলতে নখের উপর নতুন নেলপলিশের প্রলেপ লাগান। এতে আগের নেলপলিশ নরম হয়ে যাবে। তুলো বা নরম কাপড় দিয়ে ডললে সহজেই উঠে যাবে।

৫) ডিয়োডোর‌্যান্ট:

নেলপলিশ তুলতে কাজে আসে ডিয়োডোর‌্যান্ট বা বডি স্প্রেও। কারণ, এই প্রসাধনীটির মধ্যে অ্যালকোহল থাকে। নখের উপর ডিয়োডোর‌্যান্ট স্প্রে করে তুলো দিয়ে ঘষলেই উঠে যাবে নেলপলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nail Polish Remover
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE