Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mysore Urban Development Authority

‘জমি দুর্নীতিতে জড়িত’, কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার স্ত্রীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ!

স্নেহাময়ী কৃষ্ণ নামে এক সমাজকর্মী পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন, ‘মাইসুরু আরবান ডেভেলপমেন্ট অথরিটি’ (মুডা)-র জমি বেআইনি ভাবে বিলি করা হয়েছে।

সস্ত্রীক সিদ্দারামাইয়া।

সস্ত্রীক সিদ্দারামাইয়া। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৯:৪০
Share: Save:

জমি বণ্টনে দুর্নীতির অভিযোগে কর্নাটকের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা সিদ্দারামাইয়ার স্ত্রী পার্বতী এবং শ্যালক মল্লিকার্জুনের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হল। ঘটনার জেরে তৈরি হয়েছে রাজনৈতিক বিতর্ক।

স্নেহাময়ী কৃষ্ণ নামে এক সমাজকর্মীর অভিযোগ, ‘মাইসুরু আরবান ডেভেলপমেন্ট অথরিটি’ (মুডা)-র জমি বেআইনি ভাবে বিলি করা হয়েছে। স্থানীয় জেলাশাসক, ভূমি দফতরের আধিকারিকের পাশাপাশি মুখ্যমন্ত্রীর স্ত্রী এবং শ্যালক সেই দুর্নীতিতে জড়িত বলে পুলিশকে অভিযোগপত্রে জানিয়েছেন তিনি।

কৃষ্ণের দাবি, মল্লিকার্জুন জমির জন্য জাল নথিপত্র পেশ করেছেন ‘মুডা’র দফতরে। অন্য দিকে, পার্বতীকে বেআইনি ভাবে গুরুত্বপূর্ণ স্থানে (প্রাইম লোকেশন) বহুমূল্য জমি হস্তান্তরিত করা হয়েছে। ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবিতে, কর্নাটকের রাজ্যপাল, মুখ্য সচিব এবং রাজস্ব বিভাগের প্রিন্সিপাল সচিবকে চিঠিও লিখেছেন কৃষ্ণ। একই দাবি তুলেছে সে রাজ্যের বিরোধী বিজেপি-জেডিএস জোটও। ক্ষমতাসীন কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE