Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Maharashtra Government

বাণিজ্য বৈঠকে খরচ বাবদ প্রায় দেড় কোটি বকেয়া! সুইস সংস্থার নোটিস মহারাষ্ট্রের শিন্ডে সরকারকে

সুইৎজ়ারল্যান্ডের দাভোসে বাণিজ্য বৈঠকে আপ্যায়ন এবং পরিষেবা বাবদ প্রায় দেড় কোটি টাকা বকেয়া রয়ে গিয়েছে। এই মর্মে মহারাষ্ট্রের একনাথ শিন্ডের সরকারকে আইনি নোটিস পাঠাল একটি সুইস সংস্থা।

একনাথ শিন্ডে।

একনাথ শিন্ডে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১২:৫৭
Share: Save:

সুইৎজ়ারল্যান্ডের দাভোসে বাণিজ্য বৈঠকে আপ্যায়ন এবং পরিষেবা বাবদ প্রায় দেড় কোটি টাকা বকেয়া রয়ে গিয়েছে। এই মর্মে মহারাষ্ট্রের একনাথ শিন্ডের সরকারকে আইনি নোটিস পাঠাল একটি সুইস সংস্থা। সংবাদ সংস্থা পিটিআই-এর তরফে এমনটাই জানানো হয়েছে। মহারাষ্ট্র সরকারের প্রতিনিধিদের বিপুল খরচ এবং এই বকেয়া টাকা নিয়ে সে রাজ্যের শিবসেনা, বিজেপি এবং এনসিপির জোট সরকারকে আক্রমণ করেছে বিরোধী ‘মহাবিকাশ অঘাড়ি’ জোট।

চলতি বছরের গোড়ার দিকে, ১৫ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত দাভোসে বসেছিল ‘ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম’-এর আসর। লগ্নি টানতে ওই সম্মেলনে গিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী শিন্ডে এবং অন্য মন্ত্রীরা। তাঁদের পরিষেবা প্রদানকারী সুইস সংস্থাটির দাবি, মহারাষ্ট্রের শিল্পোন্নয়ন নিগম (এমআইডিসি) ইতিমধ্যেই ওই খরচ বাবদ ৩ কোটি ৭৫ লক্ষ টাকা মেটালেও বকেয়া রয়ে গিয়েছে ১ কোটি ৫৮ লক্ষ টাকা।

এই বিষয়ে মহারাষ্ট্রের শিল্পোন্নয়ন নিগমের পাশাপাশি সংস্থাটি নোটিস পাঠিয়েছে মুখ্যমন্ত্রী শিন্ডের সচিবালয়, বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে। নিজেদের বক্তব্যের সমর্থনে সমস্ত বিলও পাঠিয়েছে সুইস সংস্থাটি। এই প্রসঙ্গে মহারাষ্ট্রের শিল্পোন্নয়ন নিগমের সিইও ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’কে জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সে রাজ্যের শিল্পমন্ত্রী উদয় সামন্ত অবশ্য নোটিস পাওয়ার বিষয়টি স্বীকার করে নেন। বলেন, “আমরা অতিরিক্ত খরচ করি না। বিরোধী বিধায়কেরা এই সমস্ত অভিযোগ করছেন। আমাদের লিগ্যাল টিম ওই নোটিসের জবাব দেবে।”

বিরোধী শিবসেনা (ইউবিটি), কংগ্রেস, এনসিপি (এসপি)-র অবশ্য অভিযোগ, এই ঘটনায় বিশ্বের দরবারে মহারাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE