Advertisement
১৫ অক্টোবর ২০২৪
Uttarakhand

আবার উত্তরাখণ্ড! রেললাইনে বিদ্যুতের তার ফেলে ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা, বিপদ থেকে রক্ষা

জানা গিয়েছে, দেহরাদূন-টনকপুর এক্সপ্রেস উধম সিংহ নগর জেলার খাতিমা রেলস্টেশন পার করতেই রেললাইনের উপর ‘হাই-টেনশন’ বিদ্যুতের তার পড়ে থাকতে দেখেন চালক।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৭:২২
Share: Save:

আবারও উত্তরাখণ্ড। এ বার রেললাইনের উপর ‘হাই-টেনশন’ বিদ্যুতের তার ফেলে যাত্রিবাহী ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা হল। যদিও চালকের তৎরপরতায় বিপদের হাত থেকে রক্ষা পেয়েছে দেহরাদূন-টনকপুর সাপ্তাহিক এক্সপ্রেস।

জানা গিয়েছে, দেহরাদূন-টনকপুর এক্সপ্রেস উধম সিংহ নগর জেলার খাতিমা রেলস্টেশন পার করতেই রেললাইনের উপর ‘হাই-টেনশন’ বিদ্যুতের তার পড়ে থাকতে দেখেন চালক। তা দেখতে পেয়েই আপৎকালীন ব্রেক কষে ট্রেন দাঁড় করিয়ে দেন তিনি। আচমকা ঝাঁকুনি দিয়ে ট্রেন দাঁড়িয়ে পড়ায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। রেললাইনে তার পড়ে থাকার বিষয়টি স্টেশন ম্যানেজারকে জানান চালক।

খবর পেয়েই ঘটনাস্থলে আসে রেলপুলিশ, রেল সুরক্ষা বাহিনী এবং রেলের আধিকারিকরা। রেললাইন থেকে বিদ্যুতের তার উদ্ধার করা হয়। রেলপুলিশ সূত্রে খবর, তারটিকে এমন ভাবে ফেলে রাখা হয়েছিল ট্রেন লাইনচ্যুত হওয়ার প্রবল সম্ভবনা ছিল। জানা গিয়েছে, ১৫ মিটার দীর্ঘ সেই বিদ্যুতের তার রেললাইন থেকে সরিয়ে ট্রেনটিকে গন্তব্যে রওনা করিয়ে দেওয়া হয়।

খাতিমার স্টেশনমাস্টার বলেন, ‘‘খাতিমা স্টেশন পার করতেই চালক রেললাইনের উপর বিদ্যুতের তার পড়ে থাকতে দেখেন। কে বা কারা ওই তার ফেলে রেখেছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।’’ কয়েক দিন আগেই রাজ্যের রুরকিতে ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা করা হয় বলে অভিযোগ ওঠে। ধান্দেরা রেলস্টেশনের কাছে রেললাইনের মাঝখান থেকে একটি গ্যাস সিলিন্ডার উদ্ধার হয়। সেই ঘটনায় অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে মামলা রুজু করা হয়।

অন্য বিষয়গুলি:

Uttarakhand train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE