Advertisement
০৩ জুলাই ২০২৪
Saket Gokhale

তৃণমূল সাংসদ সাকেতের ৫০ লক্ষ টাকা জরিমানা! কেন্দ্রীয় মন্ত্রী এবং তাঁর স্ত্রীর মানহানির দোষে

২০২১ সালের জুন মাসে গোখলে ধারাবাহিক টুইট বার্তায় পুরী দম্পতির সুইৎজারল্যান্ডে কেনা একটি অ্যাপার্টমেন্ট নিয়ে প্রশ্ন তুলেছিলেন। ইডি-র তদন্তও দাবি করেন তিনি।

সাকেত গোখলে।

সাকেত গোখলে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৭:৩৯
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিংহ পুরী এবং তাঁর স্ত্রী তথা প্রাক্তন কূটনীতিক লক্ষ্মী পুরীর বিরুদ্ধে সমাজমাধ্যমে অবমাননাকর মন্তব্যের অভিযোগে তৃণমূল সাংসদ সাকেত গোখলের ৫০ লক্ষ টাকা জরিমানা করল দিল্লি হাই কোর্ট।

২০২১ সালে লক্ষ্মীর দায়ের করা মানহানি মামলায় সোমবার এই রায় দিয়েছে বিচারপতি অনুপ জয়রাম ব্রহ্মাণীর বেঞ্চ। সেই সঙ্গে লক্ষ্মীর কাছে সাকেতকে ক্ষমাপ্রার্থনা করে এক্স হ্যান্ডলে পোস্ট করারও নির্দেশ দিয়েছেন বিচারক ব্রহ্মাণী। তিনি বলেন, ‘‘অন্তত ছ’মাস সাকেতের ওই পোস্ট এক্স হ্যান্ডলে থাকতে হবে।’’

প্রসঙ্গত, ২০২১ সালের জুন মাসে ধারাবাহিক টুইট বার্তায় গোখলে পুরী দম্পতির সুইৎজারল্যান্ডে কেনা একটি অ্যাপার্টমেন্ট নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তিনি প্রাক্তন কূটনীতিক লক্ষ্মী এবং তার স্বামী কেন্দ্রীয় মন্ত্রী হরদীপের সম্পদের বিষয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্ত চেয়ে এবং অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকেও টুইটগুলিতে ট্যাগ করেছিলেন। পরে দিল্লি হাই কোর্টের নির্দেশে টুইটগুলি মুছে দেন সাকেত। কিন্তু তাতে মানহানি মামলা থেকে রেহাই পাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE