Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Tamil Nadu Hooch Tragedy

আবার বিষমদের হানা তামিলনাড়ুতে, মৃত অন্তত ৩০ জন, অসুস্থ শতাধিক, তদন্তের নির্দেশ

গত বছর তামিলনাড়ুর চেঙ্গলপাট্টু ও ভিল্লুপুরমে বিষাক্ত মদ খেয়ে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছিল। সে সময় একাধিক রিপোর্টে সে রাজ্যে চোলাই মদের রমরমার খবর উঠে এসেছিল।

বিষমদে অসুস্থদের চিকিৎসা চলছে হাসপাতালে।

বিষমদে অসুস্থদের চিকিৎসা চলছে হাসপাতালে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১০:১৬
Share: Save:

আবার বিষমদে মৃত্যুমিছিল তামিলনাড়ুতে। চেঙ্গলপাট্টু, ভিল্লুপুরমের পরে এ বার কল্লাকুরিচিতে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত মোট ৩০ জনের মৃত্যু হয়েছে। বিষাক্ত মদ খাওয়ার পর অসুস্থ হয়ে অন্তত ১০০ জন হাসপাতালে চিকিৎসাধীন বলে জেলা প্রশাসন জানিয়েছে।

বৃহস্পতিবার কল্লাকুরিচির জেলাশাসক এমএস প্রশান্ত জানিয়েছেন, অসুস্থদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। তিনি বলেন, ‘‘পরিস্থিতি সামাল দেওয়ার জন্য কাছাকাছি সরকারি মেডিক্যাল কলেজের বিশেষজ্ঞ-সহ পর্যাপ্ত চিকিৎসাকর্মীদের জেলায় মোতায়েন করা হয়েছে। ‘লাইফ-সাপোর্ট সিস্টেম’-সহ বাড়তি অ্যাম্বুল্যান্সও মোতায়েন করা হয়েছে।’’ বিষমদকাণ্ডে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

গত বছর তামিলনাড়ুর চেঙ্গলপাট্টু এবং ভিল্লুপুরমে বিষাক্ত মদ খেয়ে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছিল। সে সময় একাধিক রিপোর্টে প্রকাশিত হয়েছিল, দক্ষিণ ভারতের ওই রাজ্যে বেআইনি মদভাটির রমরমার কথা। তার পরেই তামিলনাড়়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের সরকার প্রয়োজনীয় পদক্ষেপ করেনি বলে অভিযোগ। বিহারে মদ নিষিদ্ধ হওয়ার পর থেকে সেখানে বেআইনি মদের রমরমা কারবারের কথা প্রকাশ্যে এসেছে বার বার। তামিলনাড়ুতেও সেই প্রবণতা উদ্বেগজনক ভাবে বাড়ছে বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hooch tragedy Tamil Nadu Hooch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE