Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Karnataka

কর্নাটকে ভয়াবহ ভূমিধস, প্রাণ হারালেন ৪ জন, নিখোঁজ ৩

কর্নাটকের কারওয়ার জেলায় ভূমিধসের জেরে মৃত্যু হল ৪ জনের। নদীতে তলিয়ে গিয়েছে একটি গ্যাস ট্যাঙ্কার। এখনও পর্যন্ত আরও তিন জনের খোঁজ মেলেনি।

ভূমিধসে ক্ষতিগ্রস্ত জাতীয় সড়ক।

ভূমিধসে ক্ষতিগ্রস্ত জাতীয় সড়ক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৫:৫৬
Share: Save:

বিগত বেশ কিছু দিন ধরেই অবিরাম বৃষ্টিতে ভিজছে কর্নাটক। ভারি বৃষ্টির জেরেই ঘটছে একের পর এক ভূমিধসের ঘটনা। এ বার কর্নাটকের কারওয়ার জেলায় ভূমিধসের জেরে মৃত্যু হল ৪ জনের। এখনও পর্যন্ত নিখোঁজ আরও তিন জন।

মঙ্গলবার কারওয়ারে ৬৬ নম্বর জাতীয় সড়কের কাছে আনকোলা তালুকের অন্তর্গত শিরুর গ্রামে ভূমিধসের ঘটনাটি ঘটেছে। উত্তর কন্নড় ডেপুটি কমিশনার লক্ষ্মী প্রিয়া সংবাদ সংস্থাকে জানিয়েছেন, মৃত ও নিখোঁজদের সাত জনের মধ্যে চার জন একই পরিবারের। তিনি আরও বলেন, ‘‘শিরুরে একটি বড় ভূমিধসের ঘটনা ঘটেছে। তার পর থেকে পাঁচ সদস্যের একটি পরিবার-সহ আরও দুই ব্যক্তি নিখোঁজ ছিলেন। এখনও পর্যন্ত চার জনের দেহ উদ্ধার করা হয়েছে।’’ বাকিদের এখনও পর্যন্ত কোনও খোঁজ মেলেনি। এ ছাড়া, একটি গ্যাস ট্যাঙ্কারও নদীতে তলিয়ে গিয়েছে বলে খবর।

ফায়ার সার্ভিসের একটি দল-সহ ২৪ সদস্যের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ) সারা দিন ধরে উদ্ধারকার্য চালাচ্ছে। নৌ বাহিনী এবং উপকূল রক্ষী বাহিনীও পরিস্থিতির মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বলে জানিয়েছেন ডিসি প্রিয়া। নিচু এলাকার বাসিন্দাদের নিরাপদ অঞ্চলে সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। ভূমিধসের ফলে জাতীয় সড়কেও যানজটের সৃষ্টি হয়েছে। সড়কের এক দিক খুলে দিয়ে যান পরিবহণ নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত বেশ কিছু দিন ধরে প্রবল বৃষ্টিতে ভাসছে কর্নাটক। বিভিন্ন অঞ্চলে লাল সতর্কতা জারি করা হয়েছে। রাজ্যের গুরুত্বপূর্ণ নদীগুলি বিপদসীমার উপর দিয়ে বইছে। বানভাসি হয়েছে বিস্তীর্ণ এলাকা, বন্ধ একাধিক স্কুল-কলেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka landslide Heavy Rain Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE