Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Haryana

কুমির ভর্তি হ্রদের মধ্যে গাড়ি, বাইক নিয়ে কেরামতি! হরিয়ানায় গ্রেফতার ২০

গাড়ি নিয়ে জলে নেমে কেরামতি দেখাচ্ছিলেন। ঘটনার ভিডিয়োও করেছিলেন। সেই ভাইরাল ভিডিয়ো দেখেই ২০ জনকে গ্রেফতার করল পুলিশ!

জলে নেমে পড়েছে এসইউভি, বাইক!

জলে নেমে পড়েছে এসইউভি, বাইক! ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৮:২৯
Share: Save:

কুমিরে ভর্তি হরিয়ানার সিলিসের হ্রদ। তার মধ্যেই বাইক, গাড়ি নিয়ে নেমে কেরামতি দেখাচ্ছেন কয়েক জন অত্যুত্সাহী যুবক। ঘটনার ভিডিয়ো সামনে আসতেই ২০ জনকে গ্রেফতার করল আলওয়ার পুলিশ।

সম্প্রতি সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়। সেখানে দেখা যাচ্ছে, কয়েক জন যুবক হ্রদের অগভীর অংশে জলের মধ্যে দিয়েই বাইক ছোটাচ্ছেন। জলে নেমে পড়েছে একটি এসইউভি-ও। সেই ভিডিয়োতেই দেখা যাচ্ছে, জলে রয়েছে একাধিক কুমির (যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ভিডিয়ো খতিয়ে দেখে ঘটনার পর দিনই সাত জনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের নাম- গুরুমেল সিংহ (২৮), যোগেশ (২৩), কৃষ্ণ (২৩), পুনীত (১৯), সচিন (২৭), শিবচরণ (২৯) এবং উদয় (১৮)। পরে গ্রেফতার হয় আরও ১৩ জন। গাড়িটি ছাড়াও মোট সাতটি বাইক বাজেয়াপ্ত করা হয়েছে।

হরিয়ানার আলওয়ারের এই হ্রদ তিনশোরও বেশি কুমিরের বাসস্থল। সেখানে নামার কথা ভাবলেও গা শিউরে ওঠে! সেই হ্রদে নেমে কেরামতি দেখানোর দুঃসাহস দেখে অবাক নেট ব্যবহারকারীরা। ভিডিয়ো সামনে আসা মাত্রই তত্পরতা দেখিয়েছে পুলিশ। আলওয়ারের পুলিশ সুপার আনন্দ শর্মা জানিয়েছেন, ভবিষ্যতে সিলিসের ও নটনী কা বারার মতন গুরুত্বপূর্ণ পর্যটনকেন্দ্রগুলিতে কেউ এরকম ঘটনা ঘটালে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। তিনি আরও বলেন, ‘‘এ রকম অপরিণামদর্শিতায় নিজের তো ক্ষতি হয়ই, সেইসঙ্গে বন্যপ্রাণীরাও ক্ষতিগ্রস্ত হতে পারে। নানা জায়গা থেকে আসা পর্যটকেরাও এতে বিরক্ত হন।’’

ঘটনার পর থেকেই ওই অঞ্চলে কড়া নজরদারি শুরু করেছে আলওয়ার পুলিশ। বন্যপ্রাণী ও পর্যটকদের সুরক্ষা সুনিশ্চিত করতে সিলিসের এলাকায় বাড়তি পুলিশও মোতায়েন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haryana Bike Stunt Crocodile lake arrested
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE