Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Rahool-Federation Conflict

ছোট পর্দার প্রযোজকদের বিবৃতি ভুয়ো! দাবি স্বরূপ বিশ্বাসের, কী বলছেন প্রযোজকেরা?

স্বরূপ বিশ্বাসের দাবি, ছোট পর্দার প্রযোজকদের সংগঠন থেকে পাঠানো বিবৃতি ভুয়ো। কেন এমন দাবি তাঁর? তবে কি ফেডারেশনের সঙ্গে ছোট পর্দার প্রযোজকদের সংগঠনও জড়াল সংঘর্ষে?

Image Of Swarup Biswas

স্বরূপ বিশ্বাস। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৬:২৫
Share: Save:

রাহুল মুখোপাধ্যায়-ফেডারেশন দ্বন্দ্ব কি নয়া মোড় নিতে চলেছে? টলিপাড়ার অন্দরের গুঞ্জন তেমনই। আশঙ্কা করা হচ্ছে, এ বার ছোট পর্দার প্রযোজক সংগঠনের সঙ্গেও বিবাদে জড়িয়ে পড়তে চলেছে ফেডারেশন। গত কাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অফ টেলিভিশন প্রোডিউসার্স অফ ওয়েস্ট বেঙ্গল (ডব্লিউএটিপি) ফেডারেশনের খামখেয়ালি নীতির বিরুদ্ধে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে ছোট পর্দার প্রযোজকদের এই সংগঠনের দাবি, বহু বছর ধরে ফেডারেশনের জোরজুলুম, নীতি-নিয়মের ধাক্কায় তারা স্বাধীন ভাবে কাজ করতে পারছে না।

এ বিষয়ে ফেডারেশনের বক্তব্য কী? জানতে আনন্দবাজার অননলাইন যোগাযোগ করেছিল সংগঠনের সভাপতি স্বরূপ বিশ্বাসের সঙ্গে। তিনি বলেছেন, “প্রথমত, ওঁরা যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন, সেটি সাধারণ সাদা কাগজে লেখা। সংগঠনের লোগো বা নাম সম্বলিত ‘লেটারহেড’ নয়। এ ভাবে যে কোনও মানুষ বিবৃতি প্রকাশ করে দিতে পারেন! দ্বিতীয়ত, বিজ্ঞপ্তির নীচে সংগঠনের কোনও সদস্যের স্বাক্ষর নেই। ফলে, এই বিজ্ঞপ্তিকে ভুয়ো বলেই ধরে নিচ্ছি।”

ফেডারেশন সভাপতির এই বক্তব্যকে কি মেনে নিচ্ছেন ছোট পর্দার প্রযোজকেরা? নামপ্রকাশে অনিচ্ছুক প্রযোজক সংগঠনের এক সদস্য বলেছেন, “সংগঠনের সদস্যরাই বিভিন্ন সংবাদমাধ্যমে বিবৃতিটি পাঠিয়েছেন। সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন। অর্থাৎ, এটি ভুয়ো নয়। যাঁরা সংগঠনের সদস্য তাঁরাই কেবল বিবৃতি প্রকাশ করার অনুমতি পান। দ্বিতীয়ত, আমরা চেয়েছিলাম, দ্রুত বিষয়টি ছড়িয়ে দিতে। তাই সই সংগ্রহের জন্য অপেক্ষা করা হয়নি।”

এ দিকে ছোট এবং বড় পর্দার সকল পরিচালক একজোট হয়ে শনিবার সকালেই জানিয়েছেন, রাহুল মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করবেন না বলে সেট ছেড়ে কলাকুশলীদের চলে যাওয়ায় তাঁরা অপমানিত। রবিবারের মধ্যে বিষয়টির মীমাংসা না হলে তাঁরাও সোমবার থেকে কাজে নামবেন না। এই বিষয়ে কী বক্তব্য ফেডারেশন সভাপতির? স্বরূপ জানিয়েছেন, পরিচালক সংগঠনের পক্ষ থেকে তাঁকে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি। যত ক্ষণ না হাতে সংগঠনে পক্ষ থেকে লিখিত বিবৃতি পাচ্ছেন তত ক্ষণ পর্যন্ত তিনি বিষয়টি নিয়ে মাথা ঘামাচ্ছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE