Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Mira Rajput

‘কেন বাইরে কাজ না করে ঘরে বসে থাকেন?’ প্রশ্নের উত্তরে কী বলেন শাহিদ-পত্নী মীরা?

২০১৫ সালের জুলাই মাসে গাঁটছড়া বেঁধেছিলেন শাহিদ ও মীরা। পরিবারের পছন্দ করে দেওয়া পাত্রীকেই বিয়ে করেছিলেন শাহিদ।

Shahid Kapoor\\\\\\\\\\\\\\\'s wife Mira Rajput said that staying at home with children is her choice

শাহিদ কপূর ও মীরা রাজপুত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৯:২১
Share: Save:

বি-টাউনে তিনি শাহিদ-পত্নী হিসেবেই পরিচিত। কিন্তু ক্রমশ নিজেরও পরিচিতি তৈরি করেছেন মীরা রাজপুত। শুধু ‘গৃহবধূ’ তকমা থাকার কারণে নাকি সমালোচনার মুখেও পড়তে হয়েছে মীরাকে। যদিও তিনি মনে করেন, কর্মরতাদের মতোই একজন ‘গৃহবধূ’রও বহু কাজ এবং দায়িত্ব থাকে।

এক পডকাস্টে মীরা বলেন, “একজন গৃহবধূ বা মা হওয়াও কিন্তু বড় কাজ। হয়তো বাড়ির বাইরে গিয়ে কোনও কাজ করতে হয় না। এই কাজ করে অর্থ উপার্জন করা যায় না, এটাও ঠিক। তবে এটাও বড় কাজ।” মীরা মনে করেন, দম্পতিদের এক জন তখনই নিশ্চিন্তে কাজ করতে পারেন, যখন অন্য জন বাড়ির সবটা সামলে রাখেন। সন্তানকে ঘরে রেখে কাজে যেতে পারেন, যখন এক জন সব দায়িত্ব সামলে নেন।

মীরার কথায়, “এই কৃতিত্ব দেওয়া উচিত। এক জন বাইরে গিয়ে কাজ করছেন, তিনি নিশ্চিন্ত। কারণ, ঘরের সব কাজ সামলে নিচ্ছেন আর এক জন। মানুষ আমাকে প্রশ্ন করত, কেন আমি ঘরে বসে আছি? কেন এই প্রজন্মের মেয়ে হয়েও কাজ করছি না? এই প্রশ্নটাই ঠিক নয়। এটা তো আমিই বেছে নিয়েছি। আমার মনে হয়েছে, এই সময়টা আমার সন্তানদেরই দেওয়া উচিত।”

২০১৫ সালের জুলাই মাসে গাঁটছড়া বেঁধেছিলেন শাহিদ ও মীরা। পরিবারের পছন্দ করে দেওয়া পাত্রীকেই বিয়ে করেছিলেন শাহিদ। এখন তাঁরা দুই সন্তানের বাবা-মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mira Rajput Shahid Kapoor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE