Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
New OTT Platform

বাঙালির এখন ফি দিন ‘ফ্রাইডে’! সপ্তাহান্ত জমাতে রূপা দত্তের একগুচ্ছ উপহার

বিদেশের মাটিতে প্রযোজনা সংস্থা ক্যামেলিয়া তাদের নতুন ওয়েব প্ল্যাটফর্ম ‘ফ্রাইডে’-এর কথা জানিয়েছিল। সম্প্রতি ‘শুক্রবার’-এর আনুষ্ঠানিক ঘোষণা তারকাখচিত সন্ধ্যায়, পাঁচতারা হোটেলে।

Image Of OTT Fridaay

নীলরতন দত্তের নতুন ওটিটি ফ্রাইডে। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৬:৫৩
Share: Save:

শনিবার কখনও শুক্রবারের গল্প বলে? এমনটাই ঘটালেন প্রযোজক নীলরতন দত্ত। তাঁর ক্যামেলিয়া প্রযোজনা সংস্থা ‘ফ্রাইডে’-র আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে। শহরের পাঁচতারা হোটেলের ব্যাঙ্কোয়েট রুপোলি পর্দার তারায় তারায় খচিত। প্রযোজক শ্রীকান্ত মোহতা থেকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়— কে নেই সেখানে! হইচই, আড্ডা টাইমস, ক্লিক-এর পর আরও একটি ওয়েব প্ল্যাটফর্ম সংযোজিত হতেই প্রযোজককে ঘিরে উপস্থিত আমন্ত্রিতদের উল্লাস দেখার মতো। নতুন ওটিটি প্ল্যাটফর্মের শ্রীবৃদ্ধি চেয়ে প্রসেনজিৎ জানান, অতিমারির সময় থেকেই দুনিয়া ‘বোকাবাক্স’ থেকে মুঠোফোনে বন্দি। বড় পর্দা থেকে ছোট পর্দা হয়ে তাই সিরিজ়ের রমরমা। নতুন প্রজন্মের চাহিদা মাথায় রেখেই নতুন প্ল্যাটফর্মের জন্ম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সস্ত্রীক বিধায়ক দেবাশিস কুমার।

মঞ্চ জুড়ে টলিউডের তারকা, পরিচালক, প্রযোজকদের ভিড়। প্রত্যেকে আড্ডার মেজাজে। সেখানেই পরিচালক-অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায়ের আফসোস, খুব শখ, ‘রবিবার’ বলে একটি বাড়ি থাকবে তাঁর। অন্দরে থাকবে ছুটির আমেজ। তিনি এখনও সেটি বানাতে পারেননি। ক্যামেলিয়া প্রযোজনা সংস্থার কর্ণধার এ ব্যাপারে এগিয়ে গিয়েছেন। তিনি সপ্তাহের নাম দিয়ে নতুন ওটিটি প্ল্যাটফর্ম খুলে ফেলেছেন।

ওটিটি প্ল্যাটফর্মের নাম সপ্তাহের একটি দিনের নামে কেন? নীলরত্ন দত্তকে প্রশ্ন ছিল আনন্দবাজার অনলাইনের। প্রযোজকের যুক্তি, “শুক্রবারের রাত থেকে সপ্তাহান্ত শুরু। রবিবার পর্যন্ত সকলের মন যাতে আরও রঙিন থাকে, তার জন্যই এত আয়োজন। কারণ, বাঙালির বিনোদন মানেই রকমারি ছবি, সিরিজ়।” সেই কথা মাথায় রেখে আগামী তিন মাসের জন্য একগুচ্ছ সিরিজ় তৈরি। নীলরতনের ঝুলিতে রয়েছে, সত্যি ঘটনা অবলম্বনে তৈরি জয়দীপ মুখোপাধ্যায়ের সিরিজ় ‘মিসিং লিঙ্ক’। একটা খুনকে কেন্দ্র করে ছড়িয়ে পড়া রহস্যের জাল গোটাবেন অনির্বাণ চক্রবর্তী। রয়েছেন লোকনাথ দে। কমলেশ্বর মুখোপাধ্যায় আনছেন তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস নিয়ে তৈরি সিরিজ় ‘গণদেবতা’। এখানে ‘দেবু পণ্ডিত’-এর ভূমিকায় চঞ্চল চৌধুরী। বিপরীতে অরুণিমা ঘোষ। সাগ্নিক চট্টোপাধ্যায়ের ‘লেডি চ্যাটার্জি’ ওয়েব সিরিজ়ের নামভূমিকাতেও অরুণিমা। এমনই নানা স্বাদের সিরিজ়ের পাশাপাশি দেখা যাবে প্রযোজনা সংস্থার মুক্তি পাওয়া ছবি সৃজিত মুখোপাধ্যায়ের ‘অতি উত্তম’, অরিন্দম শীলের ‘জঙ্গলে মিতিন মাসি’, রঞ্জন ঘোষের ‘রং বেরঙের কড়ি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE