Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Shooting Coverage

গঙ্গার ঘাটে দুষ্কৃতীর হাতে আক্রান্ত ‘মেহুল’! হিন্দি ‘পরিণীতা’র শুটিং শুরু রাজের

৫ জুলাই আনন্দবাজার অনলাইন প্রথম জানিয়েছিল, রাজ চক্রবর্তী এ বার বলিউডে। তাঁর ‘পরিণীতা’ হিন্দি সিরিজ় আকারে আসছে। রবিবার সন্ধ্যায় তারই শুটিং করলেন পরিচালক।

Image Of Parambrata Chatterjee, Raj Chakraborty

(বাঁ দিকে) পরমব্রত চট্টোপাধ্যায়, রাজ চক্রবর্তী (ডান দিকে)। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৩:২৪
Share: Save:

তখনও ভাল করে সন্ধ্যা নামেনি। শেষ বিকেলের আবছা আলো আর অল্প অন্ধকারে মাখামাখি হাওড়া ফুলঘাটের গঙ্গাপার। ঘাটে লোকের আনাগোনা। পথচলতিদের কেউ কেউ দু’দণ্ড দাঁড়িয়ে বিশ্রামও নিচ্ছেন। হঠাৎই ঘাটের সিঁড়ির শেষ ধাপে চাপা উত্তেজনা। এক যুবতী আচমকা দুষ্কৃতীর হাতে আক্রান্ত! অপরাধীর জোরালো আঘাত সহ্য করতে না পেরে ঘাটের শেষ ধাপেই লুটিয়ে পড়েছে সে। ফুলছাপ ধূসররঙা কামিজ, সাদা সালোয়ার। সঙ্গে সাদা ওড়না। কিছু ক্ষণ নিথর পড়ে থাকার পর যুবতী ধীরে ধীরে মুখ তুলে চাইল। অস্ফুটে ডেকে উঠল তার ‘বাবাই’দাকে। ঠিক সেই সময় সেখানে উপস্থিত সাদা শার্ট, জিন্‌স পরিহিত এক সুঠাম চেহারার যুবক। ইতিউতি কিছু খুঁজছে কি সে? ঘটনা এই পর্যন্ত গড়াতেই ‘কাট কাট’ চিৎকার। এগিয়ে এলেন প্রযোজক-পরিচালক রাজ চক্রবর্তী। এ ভাবেই রবিবার সন্ধ্যায় তিনি হাওড়া ফুলঘাটে তাঁর প্রথম হিন্দি কাজ ‘পরিণীতা’ সিরিজ়ের শুটিং শুরু করলেন। যার একমাত্র সাক্ষী আনন্দবাজার অনলাইন। খবর, প্রচার ঝলকের শুটিং দিয়েই কাজ শুরু করলেন তিনি। যে মেয়েটি গুন্ডার হাতে আক্রান্ত, সে সিরিজের নায়িকা ‘মেহুল’। বাংলায় এই চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। হিন্দিতে এই ভূমিকায় অদিতি পোহানকর। ‘মেহুল’-এর ‘বাবাইদা’ পরমব্রত চট্টোপাধ্যায়। বড় পর্দায় এই ভূমিকায় ছিলেন ঋত্বিক চক্রবর্তী। নায়ক-নায়িকার প্রথম লুকও আনন্দবাজার অনলাইনেই। সিরিজ়-এর প্রযোজক শুভশ্রী গঙ্গোপাধ্যায়। সিরিজ়টি দেখা যাবে এক প্রথম সারির ওয়েব প্ল্যাটফর্মে।

৫ জুলাই আনন্দবাজার অনলাইন প্রথম জানিয়েছিল, হিন্দি সিরিজ় ‘পরিণীতা’ বানাতে চলেছেন বিধায়ক-প্রযোজক-পরিচালক। ২০১৯-এর বাংলা ছবি ‘পরিণীতা’ দিয়ে রাজ তাঁর পরিচালনার ঘরানা বদলেছিলেন। ছবির জন্য নিজেকে ভেঙেচুরে তৈরি করেছিলেন রাজ-ঘরনি। নায়ক ‘বাবাইদা’র চরিত্রে ঋত্বিক চক্রবর্তীও নতুন ভাবে নিজেকে পর্দায় তুলে ধরেছিলেন। প্রেম এবং প্রতিহিংসার মিশেলে তৈরি এই ছবিই পরিচালকের অস্ত্র। যাকে তিনি পৌঁছে দিতে চাইছেন জাতীয় স্তরে। সেই সময় শোনা গিয়েছিল, হিন্দি ওটিটি দুনিয়ার প্রথম সারির এক নায়িকাকে বেছে নিয়েছেন বিধায়ক-প্রযোজক-পরিচালক। সেই নায়িকা অদিতি। তাঁকে শেষ দেখা গিয়েছে হিন্দি সিরিজ় ‘আশ্রম’-এ। রবিবার সকালে নায়িকা, প্রযোজিকা এবং পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরী অন্তরঙ্গ আড্ডায় মেতেছিলেন কলকাতার এক অভিজাত ক্লাবে। ভাইরাল সেই মুহূর্ত প্রকাশ্যে আসতেই গুঞ্জন ছড়িয়েছিল টলিউডের অন্দরে, হঠাৎ কলকাতায় কী কারণে বলিউড নায়িকা?

Image Of Parambrata Chatterjee

হিন্দি সিরিজ় ‘পরিণীতা’র শুটিংয়ে পরমব্রত চট্টোপাধ্যায়। নিজস্ব চিত্র।

শুটিং শুরুর আগে বৃষ্টি শুরু হলে পরিচালকেরা তাকে শুভ লক্ষণ বলে মানেন। রবিবার রাজের শুটিংয়ের শুরুতেও ইলশেগুঁড়ি বৃষ্টি। গার্ডেন ছাতার নীচে বসে পরিচালকের তখন মনিটরে চোখ। শেষ মুহূর্তে সব কিছুতে চোখ বুলিয়ে নিচ্ছেন তিনি। অদিতির শুটিংয়ের মাঝখানে গঙ্গাপারে পা রাখেন পরমব্রত। চিনতে পেরে তাঁকে অবাক চোখে দেখেছেন পথচারীরা। শুটিংয়ের ফাঁকে নায়ককে দেখা গিয়েছে ভাঁড়ের গরম চায়ে চুমুক দিতে। কখনও তিনিও মনিটরে চোখ রেখেছেন। ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করেছিলেন গৌরব চক্রবর্তী। সিরিজ়ে সেই চরিত্রে দেখা যাবে বলিউড অভিনেতা সুমিত ব্যাসকে। সুমিত জনপ্রিয় ‘ইংলিশ ভিংলিশ’, ‘পার্চড’, ‘বীরে দি ওয়েডিং’-এর জন্য। শুভশ্রীর নীরব প্রেমিক আদৃত রায়ের ভূমিকায় আরও এক বলিউড অভিনেতা প্রিয়াংশু পাইনুলি। তাঁকে এর আগে দেখা গিয়েছে ‘রক অন ২’, ‘পিপ্পা’ ছবিতে, ‘মির্জ়াপুর ২’ সিরিজ়ে। পরমব্রতও একাধিক হিন্দি ছবি এবং সিরিজ়ে অভিনয়ের দৌলতে জাতীয় স্তরে পরিচিত।

সিরিজে়র কথা প্রথমে অস্বীকার করলেও রথযাত্রার দিন সমাজমাধ্যমে রাজ হিন্দি ‘পরিণীতা’র আনুষ্ঠানিক ঘোষণা করেন। হিন্দি সিরিজ়টির ক্যামেরার দায়িত্বে গৈরিক সরকার। সম্পাদনা করবেন ‘এলএসডি২’ খ্যাত পারমিতা ঘোষ। গল্প এবং চিত্রনাট্যে অনেকটাই বদল ঘটানো হয়েছে। গল্প লিখেছেন এক মরাঠি লেখক। পুজোর সময় শুটিং শুরুর পরিকল্পনা পরিচালকের। ছবির মতোই সিরিজ়ের পটভূমি উত্তর কলকাতা। জানা গিয়েছে, শহরতলিতে কিছু দৃশ্য শুট করা হবে। ২০১৯-এর ছবিটি শেষ হয়েছিল ‘বাবাইদা’র মৃত্যুর প্রতিশোধ নিয়ে। সেখান থেকেই কি শুরু হবে রাজের সিরিজ়? মুখে কুলুপ রাজের।

তবে এ দিনের শুটিং অঞ্চল থেকে ভেসে আসা অস্ফুট সংলাপ শুনে মনে হয়েছে, গুন্ডার হাতে আহত ‘মেহুল’ যেন পরপারে হারিয়ে যাওয়া তার ‘বাবাইদা’কে অস্ফুটে বলছে, “আমাকে কেমন দেখাচ্ছে বাবাইদা?” জবাবে কল্পনা থেকে উঠে আসা তার প্রেমিকের আফসোস, “আমার জন্য এ সবের খুব দরকার ছিল!” নায়িকা কান্নাজড়ানো গলায় সঙ্গে সঙ্গে যেন বলছে, “তোমার জন্য করব না তো, আর কার জন্য করব বাবাইদা?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE