Advertisement
০৩ জুলাই ২০২৪
Mimi Chakraborty

‘শুনেছিলাম মিমিদি মেজাজি, শুটিংয়ে দেখছি মাটির মানুষ!’ ‘ডাইনি’র সেট থেকে জানালেন পরিচালক

এই প্রথম প্রাক্তন সাংসদকে পরিচালনা করছেন তিনি। মিমি চক্রবর্তীকে নিয়ে তাই মনে ভয়ও ছিল। কাজ করতে গিয়ে দেখলেন কোথায় কী!

Image Mimi Chakraborty, Nirjhar Mitra

মিমি চক্রবর্তী, নির্ঝর মিত্র। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ২১:০৯
Share: Save:

নির্ঝর মিত্রের আগামী সিরিজ় ‘ডাইনি’র পরতে পরতে চমক। প্রথম চমক ছিলেন শ্রুতি দাস। অভিনেত্রী স্বীকার না করলেও পরিচালক আনন্দবাজার অনলাইনকে প্রথম জানিয়েছিলেন, তাঁর সিরিজ় দিয়ে ওয়েব দুনিয়ায় পা রাখতে চলেছেন ছোট পর্দার চেনা অভিনেত্রী। তার থেকেও বড় চমক সোমবার জানা গিয়েছে। এই সিরিজ়ে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন মিমি চক্রবর্তী। প্রাক্তন সাংসদ কি নির্ঝরের ‘ডাইনি’?

একেবারেই না, পরিচালক জানিয়েছেন। তাঁর সিরিজ়ে ‘ডাইনি’র চরিত্রে দেখা যাবে মঞ্চাভিনেতা কৌশানি মুখোপাধ্যায়কে। নির্ঝর এই প্রথম মিমিকে পরিচালনা করছেন। টলিপাড়া বলে, নায়িকা নাকি মেজাজি? নির্ঝরের কথায়, ‘‘আমিও সেই কথাই শুনেছিলাম। ফলে, খুব ভয়ে ছিলাম। কাজ করতে গিয়ে দেখলাম, ভীষণ নরম। কোনও বায়নাক্কা নেই। খাওয়া নিয়ে কোনও ঝক্কি নেই। কাজ নিয়েও। পাগলের মতো খাটতে পারেন।”

ইতিমধ্যেই শহরে ১০ দিনের শুটিং হয়ে গিয়েছে। কাকপক্ষীকেও টের পেতে দেননি পরিচালক! সবিস্তার জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল নির্ঝরের সঙ্গে। পরিচালক তখন শুটিংয়ে ব্যস্ত। একপ্রস্ত শুটিং শেষ হতেই এ বারেও তিনি স্বীকার করেছেন গুঞ্জনের সত্যতা। বলেছেন, ‘‘সিরিজ়ে মিমিদি একজন নায়কের সমান গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন। আদতে সমাজে ডাইনি বলে কিছু নেই, সেই প্রতিবাদটাই করবেন তিনি।” প্রসঙ্গত, একুশ শতকেও উত্তরবঙ্গের আদিবাসী অধ্যুষিত অঞ্চলের মেয়েরা ‘ডাইনি’ অপবাদ শোনেন। কাকতালীয় ভাবে সেই মেয়ে যদি একের পর এক দুর্ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েন তা হলে তো কথাই নেই। ‘ডাইনি’ তকমা দিয়ে তাকে একঘরে করে সমাজ। আর কত দিন মেয়েরা এ ভাবে অন্যায়ের শিকার হবেন? এই অপবাদ কি কোনও দিন মুছবে না? এই প্রশ্নই নাকি তুলে ধরবে সিরিজ়!

মিমিও উত্তরবঙ্গের বাসিন্দা। সেই জন্যই কি এক কথায় রাজি? পরিচালকের মতে, অনেকটাই তাই। তবে তাঁকে দেখা যাবে শহুরে মেয়ে হিসেবেই। সেই অনুযায়ী আধুনিক পোশাকে তাঁর দেখা মিলবে। সিরিজ়ে ডাইনি অভিযুক্ত নারীর জীবনযন্ত্রণার পাশাপাশি আরও একটি গল্প সমান্তরাল ভাবে দেখানো হবে। সেখানেই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন শ্রুতি। এখনও দিন পাঁচেকের কাজ বাকি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mimi Chakraborty Nirjhar Mitra Web Series SVF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE