Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Gangrape in Malayalam Film Industry

গাছে বেঁধে শারীরিক নির্যাতন! পরিচালকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ রূপান্তরকামী শিল্পীর

রূপটানশিল্পীর অভিযোগ, পরিচালক তাঁকে একটি গাছের সঙ্গে বেঁধে ধর্ষণ করেছেন। এখানেই শেষ নয়। নিজের চার বন্ধুকে ডেকে আনেন বিনীত।

Malayali Transgender make-up artist claimed that director Vineeth and his four friends assaulted her

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৫:১৩
Share: Save:

মালয়ালম ছবির জগতে যৌন হেনস্থার ঘটনা নিয়ে একটি রিপোর্ট পেশ করেছে হেমা কমিশন। এরই মধ্যে এক রূপান্তরকামী গণধর্ষণের অভিযোগ আনলেন পরিচালক বিনীত-সহ আরও চার জনের বিরুদ্ধে। নির্যাতিতার অভিযোগ, কেরলের চিত্তোরে অভিযুক্তেরা তাঁকে দড়ি দিয়ে বেঁধে গণধর্ষণ করেছিলেন। অভিযোগকারী পেশায় রূপটানশিল্পী।

গত ১২ এপ্রিলের ঘটনা। চিত্তোর ফেরির কাছে একটি ফ্ল্যাটে রূপান্তরকামী রূপটানশিল্পীকে ডেকে পাঠান পরিচালক বিনীত। নিজের ছবির একটি দৃশ্যের বর্ণনা দেওয়ার জন্য তাঁকে ডাকা হয়েছিল বলে জানান অভিযোগকারী।

রূপটানশিল্পীর অভিযোগ, বিনীত তাঁকে একটি গাছের সঙ্গে বেঁধে ধর্ষণ করেছেন। এখানেই শেষ নয়। নিজের চার বন্ধুকে ডেকে আনেন বিনীত। তাঁদেরকেও ধর্ষণ করতে বলেন অভিযুক্ত পরিচালক। বিনীতের এই চার বন্ধুর নাম সন্তোষ বারকে, আলিন জোস পেরেরা, ব্রাইট ও অভিলাষ, জানিয়েছেন অভিযোগকারী। সন্তোষ পেশায় একজন নেটপ্রভাবী। আলিনও চিত্র সমালোচক হিসাবে পরিচিত।

গত ১৩ অগস্ট এই অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ হন রূপান্তরকারী রূপটানশিল্পী। কিন্তু পুলিশ নাকি এই ঘটনার অভিযোগ দায়ের করতে চায়নি।

উল্লেখ্য, হেমা কমিটির রিপোর্ট সারা দেশে সাড়া ফেলেছে। মালয়ালম ছবির দুনিয়ায় একাধিক অভিনেত্রী যৌন হেনস্থার অভিযোগ প্রকাশ্যে এনেছেন। কাঠগড়ায় এই ইন্ডাস্ট্রির কয়েক জন পরিচালক ও অভিনেতা। এই ঘটনাগুলি প্রকাশ্যে আসার পরেই ‘অ্যাসোসিয়েশন অফ মালয়ালম মুভি আর্টিস্ট’-এর সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন দক্ষিণী তারকা মোহনলাল। আরও চার জন সদস্য এই সমিতি থেকে পদত্যাগ করেছেন। জানা গিয়েছে, আগামী দুই মাসের মধ্যে নতুন সদস্যদের নিয়ে এই সমিতি গঠন করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hema Committee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE