Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kangana Ranaut

‘নিজের দেশেই নির্বাসিত মনে হত’, বহু দিনের জমা ক্ষোভ উগরে দিলেন কঙ্গনা

আগামী মাসে মুক্তি পাবে কঙ্গনা রানাউত অভিনীত এবং পরিচালিত ছবি ‘ইমার্জেন্সি’। ছবিতে প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা।

Kangana Ranaut said that she felt that she was exiled within her own country

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৩:০৬
Share: Save:

বছরের পর বছর ধরে কাজ পাননি কঙ্গনা রানাউত। দেশের নাগরিক হয়েও নিজেকে ‘নির্বাসিত’ মনে করতে শুরু করেছিলেন। টানা আট বছর কোনও কর্মহীন অবস্থায় কেটেছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে মনের মধ্যে জমা কথা ভাগ করে নিলেন অভিনেত্রী।

সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, “২০০৪-এ আমি মুম্বই আসি। তার পরে ২০০৫-২০০৬ সালে আমি ‘গ্যাংস্টার’, ‘উয়ো লমহে’-র মতো ছবিতে অভিনয় করি। অভিনয়ের জন্য প্রশংসিত হই। কখনও মাদকাসক্ত মডেল, কখনও গ্যাংস্টার, কখনও মানসিক রোগীর ভূমিকায় অভিনয় করেছি। বহু প্রশংসা পাওয়ার পরেও হঠাৎ আমার কাছে কাজের প্রস্তাব আসা বন্ধ হয়ে যায়।”

অভিনেত্রী এই প্রসঙ্গে আরও বলেন, “দু-এক বছরের লড়াইয়ের কথা বলছি না। কিন্তু বছরের পর বছর ধরে যখন কাজ পাওয়ার নিশ্চয়তা থাকে না, তখন এই লড়াই আরও কঠিন হয়ে ওঠে। আমাকে বার বার বলা হয়েছে, আমি ভাল অভিনয় করি। কিন্তু সেটাই আমার কাজ পাওয়ার বাধা হয়ে দাঁড়ায়।”

দিনের পর দিন কাজ না পেয়ে নিজেকে স্বভূমিতেই নির্বাসিত মনে করতে শুরু করেন অভিনেত্রী। তাঁর কথায়, “মনে হতে থাকে, আমাকে হয়তো দেশ থেকে নির্বাসন দেওয়া হয়েছে। আমি ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসাস শহরে একটি বাড়ি কিনি তার পরে। এক জন এজেন্টকে আমার সঙ্গে কাজে নিই। একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিও পরিচালনা করি। বলিউডে নিয়মই এমন, যাঁরা ভাল কাজ করবেন, তাঁদের এই জগৎ থেকে বেরিয়ে যেতে বাধ্য করা হবে।”

আগামী মাসে মুক্তি পাবে কঙ্গনা রানাউত অভিনীত এবং পরিচালিত ছবি ‘ইমার্জেন্সি’। ছবিতে প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা। ছবির ট্রেলার প্রকাশের পর থেকেই শিখ সমাজে আপত্তি ওঠে। ছবিতে কঙ্গনা ছাড়াও অভিনয় করেছেন, শ্রেয়স তলপড়ে, অনুপম খের, মিলিন্দ সোমন প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kangana Ranaut Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE