Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Shiboprosad-Koushani

লোকে শিবপ্রসাদ-কৌশানীর সম্পর্ক দেখে প্রেম করবে! দাবি ‘বহুরূপী’র নায়িকার

এই প্রথম উইন্ডোজ় প্রযোজনা সংস্থার ছবিতে। এই প্রথম শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের নায়িকা কৌশানী মুখোপাধ্যায়। পর্দার বাইরে নায়কের মন কি একটুও চুরি করতে পারলেন?

Image Of Koushani Mukherjee

‘বহুরূপী’ ছবিতে ‘ঝিমলি’ রূপে কৌশানী মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৯:২৮
Share: Save:

টলি পাড়ায় গুঞ্জন, শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের সঙ্গে প্রেম করছেন কৌশানী মুখোপাধ্যায়! সম্প্রতি তাঁরা রংমিলান্তি পোশাকে ফোটোশুট করেছেন। সেখানেও রসায়ন যেন জমজমাট। এমন চর্চার মধ্যেই শুক্রবার প্রকাশ্যে নায়িকার ‘বহুরূপী’ লুক। নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের পুজোর ছবিতে তিনি ‘ঝিমলি’। বিপরীতে স্বয়ং শিবপ্রসাদ। কৌশানী জানিয়েছেন, এই ছবিতে তিনি অনেক কিছু প্রথম করলেন। যেমন, উইন্ডোজ় প্রযোজনার ছবিতে প্রথম অভিনয় করলেন। প্রযোজক-পরিচালক-নায়কের নায়িকা হলেন। আর? এই প্রথম তিনি সাদাসিধে, গ্রাম্য মেয়ের ভূমিকায়। শোনা যাচ্ছে, ছবি মুক্তি পাচ্ছে পুজোর সময়।

শিবপ্রসাদের সঙ্গে তা হলে চুটিয়ে প্রেম করলেন? যার সৌরভ নাকি টলিউডের আকাশে বাতাসে?

Image Of Koushani Mukherjee, Shiboprosad Mukherjee

কৌশানী মুখোপাধ্যায় (বাঁ দিকে), শিবপ্রসাদ মুখোপাধ্যায় (ডান দিকে)। ছবি: নিজস্ব।

শুনেই হেসে ফেলেছেন নায়িকা। বলেছেন, “আগে কাজের অভিজ্ঞতা জানাই। আমায় যখন নন্দিতাদি-শিবুদা ডেকেছিলেন, তখনই হৃৎস্পন্দন বেড়ে গিয়েছিল। চরিত্র শুনে ঘামতে শুরু করেছি। তার উপরে বিপরীতে শিবুদা। খালি মনে হচ্ছিল, পারব তো?” সেই সময় নায়িকাকে ভরসা জুগিয়েছিলেন নায়ক। জানিয়েছিলেন, তিনি যেমন দেখাবেন, সেটা যদি ঠিকঠাক কৌশানী ক্যামেরার সামনে ফুটিয়ে তুলতে পারেন, তা হলেই বাজিমাত। তিনি রাজ চক্রবর্তীর প্রথম সিরিজ় ‘আবার প্রলয়’-এ অভিনেত্রীর কাজ দেখেছেন। পারবেন বলেই তাঁকে বেছেছেন। এর পর ওয়ার্কশপ শুরু। সেখানে প্রথম টাস্ক ছিল, সবাইকে ভাল করে চিনে নিতে হবে। সকলের সঙ্গে বন্ধুত্ব গড়ে তুলতে হবে। তার পর চরিত্রে প্রবেশ। কৌশানী নন্দিতা-শিবপ্রসাদের কথা অক্ষরে অক্ষরে মেনেছেন। খুঁটিয়ে চিত্রনাট্য পড়়েছেন। তার পর ক্যামেরার সামনে এসেছেন।

প্রথম কয়েক দিন অন্যান্য দৃশ্যের শুটিং। আলাপ গাঢ় হতেই প্রেমের দৃশ্যে শিবপ্রসাদ-কৌশানী!

তার পর? “ক্যামেরার সামনে জমিয়ে দিয়েছি আমরা। এত দিন পর্যন্ত যতগুলো প্রেমের দৃশ্য করেছি, তার মধ্যে অন্যতম এই ছবি। লোকে শিবপ্রসাদ-কৌশানীর পর্দার প্রেম দেখে বাস্তবে প্রেম করবে! যেন রাসলীলায় মেতেছিলাম”, গাঢ় স্বরে জানালেন পর্দার ‘ঝিমলি’। প্রত্যেকটা দৃশ্য যাতে জীবন্ত মনে হয়, তার জন্য নিজেকে উজার করে দিয়েছেন। চরিত্র নিয়ে নিজের ভাবনা নন্দিতা-শিবপ্রসাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। ফলাফল, বেশ কিছু দৃশ্যের শেষে হাততালি দিয়ে জুটিকে অভিনন্দন জানিয়েছেন সেটের সকলে। পর্দার বাইরেও কি প্রযোজক-পরিচালক-নায়ক কি এতটাই রোম্যান্টিক? কৌতূহল প্রকাশ করতেই কণ্ঠস্বরে লজ্জার ছোঁয়া। বললেন, “শিবপ্রসাদ কত নায়িকার স্বপ্ন জানেন? সারা ক্ষণ ভয়ে থাকতাম, এই বুঝি প্রেমের দৃশ্যে শিবুদা সিন খেয়ে নিলেন! নিজেকে প্রস্তুত রাখতাম, যেন সমানে সমানে অভিনয় করতে পারি। বয়সের ব্যবধান ভুলে গিয়েছিলাম।”

খবর, পর্দায় নাকি চৌর্যবৃত্তি করতে দেখা যাবে কৌশানীকে! তবে, এখনই সব ফাঁস করতে রাজি নন নায়িকা। জানিয়েছেন, চরিত্রে অনেক স্তর। একাধিক লুকে দেখা যাবে তাঁকে। যার জন্য রূপটান নিতে অনেকটা সময় লাগত। সাজশেষে নিজেকে নিজেই চিনতে পারতেন না। চিনতে পারেননি শুটিং দেখতে আসা আশপাশের লোকেরাও। তাঁরা জেনেছিলেন, শিবপ্রসাদের নতুন নায়িকা তিনি। পর্দায় চৌর্যবৃত্তি করুন বা না করুন, বাস্তবে কি নায়কের মন একটুও চুরি করতে পেরেছেন কৌশানী? বেশ সিরিয়াস গলায় বললেন, “আমার জন্মদিনে নন্দিতাদি, শিবুদা, জ়িনিয়াদিকে আমন্ত্রণ জানিয়েছিলাম। ঘরোয়া অনুষ্ঠানে ওঁরা কিন্তু এসেছিলেন।”

Image Of Koushani Mukherjee

‘ঝিমলি’ কৌশানী মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

তার পরেই হাসতে হাসতে বিস্ফোরক, “শিবুদার মনে একটুও দাগ কাটতে না পারলে আমার জন্মদিনে কি আসতেন?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE