Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Tripti Dimri

তৃপ্তির সাহসী অভিনয়ে ফিকে হয়ে আসছে ‘কিয়ারা ম্যাজিক’? একের পর এক ছবি হাতছাড়া অভিনেত্রীর

ছবি হাতছাড়া কিয়ারার। আর সেই ছবির চুক্তিপত্রে স্বাক্ষর করছেন তৃপ্তি। বলিপাড়ার অন্দরে গুঞ্জন, কিয়ারার পরিবর্তে তৃপ্তিই প্রথম পছন্দ হয়ে উঠছেন পরিচালক-প্রযোজকদের।

Image of Tripti Dimri and Kiara Advani

তৃপ্তির উত্থান, কিয়ারার পতন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৫:৪৫
Share: Save:

২০১৪ সালে ‘ফাগলি’ ছবির হাত ধরে বলিউডে আত্মপ্রকাশ। বক্স অফিস কিংবা দর্শকের মন, কোথাও দাগ কাটতে পারেনি কিয়ারা আডবাণী অভিনীত চরিত্রটি। তার পরে হাতেগোনা কয়েকটি ছবিতে অভিনয়। ‘এম এস ধোনি: দি আনটোল্ড স্টোরি’ ও ‘লাস্ট স্টোরিজ়’ ছবিতে নতুন মুখ হিসাবে ধরা দিলেও, সে ভাবে নিজের জায়গা পাকা করে উঠতে পারেননি অভিনেত্রী।

২০১৯ সালে ‘কবীর সিংহ’ ছবিতে জুটি বাঁধেন শাহিদ কপূরের সঙ্গে। সন্দীপ রেড্ডি বঙ্গার এই ছবির উপচে পড়া সাফল্য জনপ্রিয়তা এনে দেয় কিয়ারাকে। ‘প্রীতি’ চরিত্রে তাঁর অভিনয় জায়গা করে নেয় দর্শকমনে। রাতারাতি ‘ন্যাশনাল ক্রাশ’-এর তকমা পান বলি অভিনেত্রী। এর পরে ‘গুড নিউজ়’, ‘ভুল ভুলাইয়া ২’-সহ আরও কয়েকটি ছবির সুযোগ আসে তাঁর ঝুলিতে।

অন্য দিকে, গত বছর ‘অ্যানিম্যাল’ ছবির মাধ্যমে জনপ্রিয়তার শিখরে পৌঁছে যান নতুন মুখ তৃপ্তি ডিমরি। ছবিতে তাঁর সাহসী দৃশ্য, উষ্ণ আবেদন ঝড় তোলে পুরুষ হৃদয়ে। কিয়ারার থেকে ‘ন্যাশনাল ক্রাশ’-এর তকমা ছিনিয়ে নেন এক লহমায়। যদিও এর আগে ‘লায়লা মজনু’, ‘বুলবুল’, ‘কলা’-তে তাঁর অভিনয় খানিক চর্চায় এলেও, তা ছিল ক্ষণস্থায়ী।

‘অ্যানিম্যাল’ ছবির রেশ কাটতে না কাটতেই ‘ব্যাড নিউজ়’ ছবিতে তৃপ্তি জুটি বাঁধেন ভিকি কৌশলের সঙ্গে। ‘জানম’ গানে ভিকির সঙ্গে সাহসী দৃশ্য রীতিমতো ভাইরাল সমাজমাধ্যমে। আরও কয়েকটি ছবি রয়েছে তাঁর হাতে। এই সবের মধ্যে যে প্রশ্নটি উঁকি দিচ্ছে, তা হল— তৃপ্তির উত্থান কি কিয়ারার অস্তিত্ব কিছুটা হলেও ঝাপসা করে দিচ্ছে?

ধর্মা প্রোডাকশনের ‘গুড নিউজ়’ ছবিতে জায়গা করে নিয়েছিলেন কিয়ারা। কিন্তু একই প্রযোজনা সংস্থার পরের ছবি ‘ব্যাড নিউজ়’-এ কিয়ারার পরিবর্তে কাস্ট করা হয়েছে তৃপ্তিকে। এ ছাড়াও ‘ভুল ভুলাইয়া ২’ ছবিতে কার্তিক আরিয়ানের বিপরীতে কিয়ারার দেখা মিলেছিল। কিন্তু ‘ভুল ভুলাইয়া ৩’ ছবিতে কার্তিকের সঙ্গে জুটি বাঁধবেন তৃপ্তি। পর পর ছবি হাতছাড়া হয়ে যাচ্ছে কিয়ারার। আর সেই ছবির চুক্তিপত্রে স্বাক্ষর করছেন তৃপ্তি। বলিপাড়ার অন্দরে গুঞ্জন, কিয়ারার পরিবর্তে তৃপ্তিই প্রথম পছন্দ হয়ে উঠছেন পরিচালক-প্রযোজকদের।

অনেকের ধারণা, তৃপ্তির সাহসী দৃশ্যে অভিনয়ের ভারে ক্রমশ ঝাপসা হয়ে যাচ্ছেন কিয়ারা। যদিও কিয়ারার হাতেও বেশ কয়েকটি বড় বাজেটের ছবি রয়েছে। শোনা যাচ্ছে, দক্ষিণী তারকা রাম চরণ, জুনিয়র এনটিআর ও বলি তারকা হৃতিক রোশনের সঙ্গে এক পর্দায় দেখা মিলবে তাঁর। ছবিতে কিয়ারার নতুন চমক কি তাঁর পুরনো জায়গা ফিরিয়ে দেবে, না কি তৃপ্তিই আপাতত সেই জায়গা দখল করে থাকবেন? প্রশ্ন ঘুরছে ইন্ডাস্ট্রির বাতাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE