Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Amitabh Bachchan

৮১ বছরে পা দিয়েও নিরন্তর কাজ কর চলেছেন কোন তাগিদে? উত্তর দিলেন অমিতাভ বচ্চন

কেন বাড়িতে শুয়ে বসে আরাম করে দিন কাটানোর বদলে নিরলস পরিশ্রম করছেন অমিতাভ বচ্চন? কিসের তাগিদে? উত্তর দিলেন বলিউডের ‘শাহেনশাহ’।

অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৯:২৭
Share: Save:

বয়স বাড়ুক বয়সের মতো। তিনি পাল্টাবেন না এতটুকুও। ৮১ বছর বয়সেও স্বমহিমায় অভিনয় করে চলেছেন তিনি। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর ‘কল্কি ২৮৯৮’ ছবিটি। এ ছাড়াও শুরু হয়েছে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র ১৬ তম সিজ়ন। অর্থাৎ, চলচ্চিত্র থেকে রিয়্যালিটি শো— সর্বত্র স্বমহিমায় বিরাজমান ৮১ বছরের ‘তরুণ’।

অভিনেতার এই কর্মক্ষমতার বিষয়ে অনেকেই কৌতূহলী। অনেকে আবার উদ্বিগ্ন তাঁর স্বাস্থ্য নিয়ে। কিন্তু কেন বাড়িতে শুয়ে বসে আরাম করে দিন কাটানোর বদলে নিরলস পরিশ্রম করছেন অভিনেতা! কিসের তাগিদে? উত্তর দিলেন বলিউডের ‘শাহেনশাহ’।

তিনি বলিউডের খ্যাতনামী ব্যক্তি। ভারতীয় সিনেমার অন্যতম চর্চিত মহাতারকা। তবু প্রতি রবিবার নিয়ম করে দেখা করেন অনুরাগীদের সঙ্গে। ব্লগের মাধ্যমে যোগাযোগ রাখেন। সেখানেই অমিতাভকে এই বয়সে কাজ করা নিয়ে একাধিক প্রশ্ন করা হলে জবাব দেন অভিনেতা। গোটা বিষয়টি ব্যাখ্যা করে বলেন, “আমায় সেটে দেখলে কেবল এই প্রশ্নই করতে থাকেন সকলে। আমি কেন কাজ করছি, কী কারণ? আমার কাছে কোনও উত্তর নেই। কেবল মনে হয়, এটা আরও একটা নতুন কাজের সুযোগ। আপনাদের স্বাধীনতা রয়েছে নিজেদের ভাবার, আমি কেন কাজ করছি। আবার আমারও স্বাধীনতা রয়েছে আমার কাজ করে যাওয়ার। আমি আমার কাজ করে যাব। যদি আপনাদের সমস্যা থাকে আপনারা নিজেদের কাজ খুঁজে নিন।” আসলে অভিনেতাকে যাঁরা এই ধরনের প্রশ্ন করেন তাঁদের কাজ খোঁজার পরামর্শ দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE