Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Bollywood Scoop

ঐশ্বর্যার ছায়াসঙ্গী ১২ বছরের কন্যা, জন্মের পর আরাধ্যার নাম ঠিক করতেই চার মাস কাটিয়ে দেন কেন?

সন্তানের ব্যাক্তিগত জীবন কখনও তেমন ভাবে প্রকাশ্যে আসতে দেননি অভিষেক, ঐশ্বর্যার কেউই। কিন্তু সেই মেয়ের নাম নিয়ে এ বার কোন তথ্য প্রকাশ্যে আনলেন তাঁরা?

Aishwarya Rai bachchan and Abhishek bachchan took four month to name their daughter aradhya

মেয়ে আরাধ্যার সঙ্গে ঐশ্বর্যা রাই বচ্চন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫৮
Share: Save:

অভিষেক ও ঐশ্বর্যা রাই বচ্চনের কন্যা আরাধ্যা গত বছর ১৬ নভেম্বর ১২বছরে পা দিয়েছে। জন্মের পর থেকেই আরাধ্যাকে নিয়ে দর্শকের কৌতূহল তুঙ্গে। তবে মা ঐশ্বর্যা এবং বাবা অভিষেক একটা সময় পর্যন্ত মেয়েকে ক্যামেরার আড়ালে রাখার চেষ্টা করেন। বচ্চন পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য সে তাই তাঁকে নিয়ে কৌতূহলের শেষ নেই। সন্তানের ব্যক্তিগত জীবন কখনও তেমন ভাবে প্রকাশ্যে আসতে দেননি অভিষেক, ঐশ্বর্যার কেউই। দাদু-ঠাকুমারও চোখের মণি আরাধ্যা। জয়া বচ্চনের সঙ্গে আরাধ্যাকে তেমন দেখতে পাওয়া না গেলেও, অমিতাভের সঙ্গে বেশ কয়েক বার দেখা গিয়েছে আরাধ্যাকে। তবে আরাধ্যা যত বড় হয়েছে ততই যেন ঐশ্বর্যার ছায়াসঙ্গী হয়ে উঠেছে। তবে জানেন মেয়ের নাম নির্ধারণ করতে প্রায় চার মাস সময় লেগেছিল বচ্চন দম্পতির!

জন্মের পর থেকেই মেয়েকে আগলে রেখেছেন ঐশ্বর্যা। প্রকাশ্যে সব সময় মেয়ের হাত ধরেই থাকেন। বাড়িতেও তাঁর সঙ্গেই মেয়ের সমীকরণ সবচেয়ে ভাল। এই মুহূর্তে কৈশোরের দিকে এগোচ্ছে সে। তই ব্যস্ততা থাকলেও মেয়েকে সময় দেওয়াই প্রধান ঐশ্বর্যার জীবনে। সেই অনুযায়ী মেয়ের জন্মের পর থেকেই কাজের পরিমাণ বেশ খানিকটা কমিয়ে দিয়েছেন নায়িকা। মেয়ের নামকরণ করতেই প্রায় চার মাস সময় নেন অভিষক-ঐশ্বর্যা। যদিও মেয়ের জন্মের আগে থেকেই আরাধ্যা নামটা বেছে রেখেছিলেন বচ্চন দম্পতি। পরিবারের বাকি সদস্যরা সহমত কি না সেই অপেক্ষায় ছিলেন দম্পতি। অতীতের এক সাক্ষাৎকারে ঐশ্বর্যা জানান, মেয়ের জন্মের পর থেকে দম ফেলার ফুরসত ছিল না তাঁর। কী ভাবে চার মাস পেরিয়ে গিয়েছে বুঝেই উঠতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE