Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Ahona Dutta

ছবির শুটিং শেষ হতেই মিঠুন চক্রবর্তীর ‘বৌমা’ ছোট পর্দায়! কোন ধারাবাহিকে আসছেন?

ছোট পর্দা থেকে বড় পর্দায়। রাজ চক্রবর্তীর ছবিতে মিঠুন চক্রবর্তীর বৌমা অহনা দত্ত। ছবির শুটিং শেষ। ফের তিনি চেনা জায়গায় ফিরেছেন। কোন ধারাবাহিকে দেখা যাচ্ছে তাঁকে?

Image Of Ahona Dutta

অহনা দত্ত। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৪:০৪
Share: Save:

ছোট পর্দায় অহনা দত্তের পরিচয় ‘মিশকা’। ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’য় যত দিন থেকেছেন, নায়ক ‘সূর্যে’র জীবন তছনছ করে দিয়েছেন। তাঁর দুষ্টুমি দেখে সমাজমাধ্যমে কটু কথার ঝড়। আবার তাঁকে না দেখলেও দর্শকদের মুখভার। ধারাবাহিক দিয়ে অভিনয়ে হাতেখড়ির পরেই অহনার জীবনে সৌভাগ্য উপস্থিত। তিনি রাজ চক্রবর্তীর আগামী ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন। পরিচালকের পরের ছবির বিষয় বাবা-ছেলের সম্পর্ক। সেখানেই অহনা ঋত্বিক চক্রবর্তীর স্ত্রী, মিঠুন চক্রবর্তীর বৌমা! চওড়া হাসি হেসে, ধারাবাহিক থেকে বিদায় নিয়ে তিনি ছবির শুটিং করেছেন। সেই বিদায় কি সাময়িক ছিল?

যথাসময়ে ছবির শুট শেষ। সম্প্রতি, তাঁর একটি ছবি সমাজমাধ্যমে ভাইরাল। সাদা টুপি, পোশাক, চোখে চশমা, নাকের নীচে পুরুষ্টু গোঁফ! এ কী সাজ অহনার? এমন সাজই বা কেন? এই প্রশ্ন নিয়ে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। অহনার পাল্টা রহস্য, “মিশকা নেই তো কী! টিসকা আসছে। ছদ্মবেশ তারই জন্য।” অর্থাৎ, তিনি আবারও ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’য়। দিন কয়েক আগে দেখানো হয়েছে, দাপুটে খলনায়িকা মারা গিয়েছে। কিন্তু শত্রুর কি এত সহজে বিনাশ হয়? তাই নতুন রূপে, নতুন ভাবে আসছে টিসকা।

আবারও দুষ্টুমি শুরু করবেন? জবাবে অহনা বললেন, “দুষ্টুমি করব কি না, সেটা ক্রমশ প্রকাশ্য। তবে টিসকা কিন্তু মিশকার পুরোপুরি উল্টো।” সাজেও নাকি সেই কারণে পরিবর্তন। খোলা চুলে সোনালি রঙের ঝিলিক। পোশাকে আরও আধুনিকা ‘টিসকা’। টেলিপাড়ার অনেকেই জেনেছে, অহনা ঘরে ফিরেছেন। দর্শক কী বলছেন? অভিনেত্রীর দাবি, তাঁরা ‘মিশকা’র মৃত্যুতে একটু মুষড়ে পড়েছেন। বোধ হয় এ-ও ভেবেছেন, তা হলে আর দুষ্টুমি কে করবে? অভিনেত্রীর নতুন রূপ সে ভাবে প্রকাশ্যে না আসায় কেউ ধরতে পারেননি তিনি ফিরেছেন।

ছোট পর্দা থেকে বড় পর্দা হয়ে আবারও চেনা পরিবেশে। স্বস্তি, না মনখারাপ অহনার? উত্তর দিতে মিনিটখানেক সময় নিলেন। তার পর জবাব দিলেন, “দুটো দুই পরিবেশ। দুই ধরনের জগৎ। ছোট পর্দা আমায় অভিনয়ে এনেছে। জনপ্রিয়তা দিয়েছে। তার জোরেই রাজদার ছবিতে অভিনয় করলাম। মিঠুনদা, ঋত্বিকদা, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, অনসূয়া মজুমদারের সঙ্গে ক্যামেরা ভাগ করা ভাগ্যের ব্যাপার। ফলে, দুটো মাধ্যমই আমার কাছে সমান গুরুত্বপূর্ণ।”

তার পরেও তাঁর দাবি, ‘মহাগুরু’র জন্য খুব মনখারাপ করছে তাঁর। মিঠুন চক্রবর্তীকে ছোট পর্দার ‘মিশকা’র বড্ড আপনার মনে হয়। কেন? নিজেও জানেন না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE