Advertisement
১০ জুন ২০২৪
Sreemoyee Chattoraj

কাঞ্চনের বাড়ির প্রথম কালীপুজো, পিঙ্কি নন, তত্ত্বাবধানে শ্রীময়ী

সকাল থেকে চূড়ান্ত ব্যস্ত শ্রীময়ী চট্টরাজ। কাঞ্চন মল্লিকের বাড়ির প্রথম কালীপুজো। পুজোর প্রস্তুতি পর্ব কেমন চলছে?

কাঞ্চনের বাড়ির প্রথম কালীপুজোয় ব্যস্ত শ্রীময়ী।

কাঞ্চনের বাড়ির প্রথম কালীপুজোয় ব্যস্ত শ্রীময়ী। ফাইল-চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১০:৫৮
Share: Save:

সকাল থেকে তিনি ব্যস্ত। নিজের বাড়ির পুজো সঙ্গে আবার নাকতলার ফ্ল্যাটে বন্ধুর বাড়ির পুজো। কালীপুজোর সকালে নিশ্বাস ফেলার সময় নেই শ্রীময়ী চট্টরাজের। কারণ নিজের বাড়ির কাজকর্ম সেরেই ছুটতে হবে কাঞ্চন মল্লিকের বাড়িতে। কাঞ্চন-শ্রীময়ীর বন্ধুত্ব বহু বছরের। এত বছরে এই প্রথম নিজের বাড়িতে মা কালীর পুজো করছেন বিধায়ক-অভিনেতা কাঞ্চন।

বহু বছর আগে কাঞ্চনের পৈতৃক বাড়িতে পুজো হত। তার পর তা বন্ধ হয়ে যায়। এই প্রথম নিজের বাড়িতে বড় করে পুজোর আয়োজন করেছেন অভিনেতা। আর এই পুজোয় অনেকটাই দায়িত্ব শ্রীময়ীর কাঁধে। আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রী জানালেন, তিনি নিজে থেকেই দায়িত্বটা নিয়ে নিয়েছেন। বললেন, “প্রতিবেশীরা সবাই আছেন। কাঞ্চনদার মাসিরা আসবেন। আমি আমার ভাগটা আগেই বুঝে নিয়েছি। বলেছি মায়ের সামনে আলপনা দেওয়া, সাজানোটা আমিই করব। ওই বাড়িতে তো কালীঘাটের মায়েরই প্রতিষ্ঠিত মূর্তি।” সঙ্গে যোগ করলেন, “কাঞ্চনদা জানেন না চুপিচুপি আমি কিছু বন্ধুদেরও নিমন্ত্রণ জানিয়েছি।”

সন্ধে ৬টার মধ্যেই ওই বাড়িতে চলে যাবেন। পুজোর কাজে হাত লাগাতে হবে। তাই যত তাড়াতাড়ি সম্ভব যাওয়ার প্রস্তুতি। এই বিশেষ দিনে কী ভাবে সাজবেন? শ্রীময়ীর কথায়, “চেনা বামুনের কি পৈতে লাগে? এখনও ঠিকই করে উঠতে পারিনি কী সাজব।”

খিচুড়ি, আলুর দম আর চাটনি মাকে এই ভোগই নিবেদন করা হবে। শ্রীময়ী মা কালী এবং কৃষ্ণের ভক্ত। তাই এই পুজোর রাতটা খুবই বিশেষ শ্রীময়ীর কাছে, জানালেন অভিনেত্রী।

প্রসঙ্গত, অনেক দিন হল স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায় এবং কাঞ্চন আলাদা থাকেন। ছেলের সঙ্গে দেখা করতে দিচ্ছেন না বলে পিঙ্কির বিরুদ্ধে মামলাও করেছেন কাঞ্চন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE